নাজমুল হাসান শান্তকে 'লর্ড' ডাকা নিয়ে যা বললেন মুশফিক

ক্রিকেট দুনিয়া October 31, 2022 613
নাজমুল হাসান শান্তকে 'লর্ড' ডাকা নিয়ে যা বললেন মুশফিক

ম্যাচের পর ম্যাচ তাকে সুযোগ দিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু নাজমুল হোসেন শান্ত কোনোভাবেই সেই আস্থার প্রতিদান দিতে পারছিলেন না। এজন্য তাকে প্রচুর সমালোচনা আর ট্রল হজম করতে হয়েছে। সোশ্যাল মিডিয়ায় তো তাকে এখনও 'লর্ড শান্ত', 'স্যার শান্ত' বলে সম্বোধন করা হয়। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন জাতীয় দলের তারকা ব্যাটার মুশফিকুর রহিম।


গতকাল রবিবার জিম্বাবুয়ের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ের ম্যাচে ৫৫ বলে ৭১ রানের ইনিংস খেলেন, যেটা তার ক্যারিয়ারসেরা এবং টি-টোয়েন্টিতে প্রথম ফিফটিও বটে। এই ইনিংস দিয়ে শান্ত সমালোচকদের একটা জবাব দিতে পেরেছেন বলে মনে করেন অনেকে।


একটি টিভি চ্যানেলে আলাপচারিতার সময় শান্ত প্রসঙ্গে কথা বলেন মুশফিকুর রহিম। তিনি ভালো করেই জানেন, শান্তকে 'লর্ড' ডাকা হয়। এসব ট্রল একজন ক্রিকেটারের মনের ওপর কতটা চাপ সৃষ্টি করে, সেটা ব্যখ্যা করেন মুশফিক।


'মি. ডিপেন্ডেবল' খ্যাত এই ক্রিকেটার বলেন, 'একজন ব্যাটারের জন্য এটা খুব কঠিন (মানসিক চাপ সামলানো)। কারণ একজন বোলার একটি স্পেল খারাপ করলে আরেক স্পেলে দারুণ কিছু করতে পারে। কিন্তু একজন ব্যাটারের জন্যে স্রেফ একটা বলের বিষয়।


একটা বলেই আপনি আউট হয়ে যেতে পারেন। সেদিক দিয়ে বলব, শান্ত খুব ধীরস্থিরভাবে খেলেছে, ম্যাচিওরিটি দেখিয়েছে। যদিও ইনিংসটা আরেকটু বড় হলে আমাদের স্কোরটাও বড় হতো। টপ অর্ডারে একজনের বড় রান করা প্রয়োজন ছিল, শান্ত সেটা করেছে। এটা খুবই ভালো বিষয়।'


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন