যেসব কারনে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণায় দেরি

ক্রিকেট দুনিয়া May 8, 2024 312
যেসব কারনে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণায় দেরি

শেষ মুহূর্তে বিশ্বকাপ দল ঘোষণা বিসিবির জন্য নতুন কিছু নয়। অতীতের মত এবারও স্কোয়াড নিয়ে অপেক্ষায় রেখেছে ক্রিকেট বোর্ড। অবশ্য নিয়ম অনুযায়ী আইসিসিকে দেয়া হয়েছে ক্রিকেটারদের তালিকা।


২৪ মে পর্যন্ত টি-টোয়েন্টি স্কোয়াড পরিবর্তনের সুযোগ থাকায় নীরব বিসিবি। গেল কয়েক আসরে দল গড়া আর ঘোষণার দায়িত্ব যার কাঁধে ছিলো সেই মিনহাজুল আবেদীন জানিয়েছেন অপেক্ষার কারণ।


মিনহাজুল আবেদীন বলেন, ‘সীমিত সংখ্যক খেলোয়াড়ের মধ্যে আমাদেরকে দলটা ঘোষণা করতে হয়। এখানে যদি ইনজুরির কোনো ব্যাপার থাকে এই জিনিসটা মাথায় কাজ করে। এজন্য অপেক্ষা করতে হয় মেডিকেল ডিপার্টমেন্ট থেকে সবার ফিটনেস যেন সেরা পর্যায়ে থাকে।’


টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আগেভাগে বাড়তি প্রত্যাশা রাখার পক্ষে নন মিনহাজুল আবেদীন। জিম্বাবুয়ে সিরিজকে বৈশ্বিক আসরের প্রস্তুতি মঞ্চ বলতে নারাজ এ সাবেক অধিনায়ক। সাগরিকায় ব্যাটাররা খেলতে পারেনি টি-টোয়েন্টি সুলভ। তিন ম্যাচ পর্যবেক্ষণে নিরাশ হচ্ছেন না প্রধান নির্বাচক।


ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অংশগ্রহণ কম থাকায় টি-টোয়েন্টিতে পিছিয়ে বাংলাদেশ। বৈশ্বিক আসরে ভালো করতে বিদেশী লিগ হতে পারে সহায়ক। যদিও বোর্ডের অপারগতার কারণ স্পষ্ট করেছেন নান্নু। ২০ দেশের ১৩টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে। বাকি বাংলাদেশসহ সাত দেশ।


সূত্রঃ চ্যানেল ২৪