জয় দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করল আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া June 21, 2024 202
জয় দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করল আর্জেন্টিনা

আসরের উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি হয় আর্জেন্টিনা। ম্যাচের প্রথমার্ধে বর্তমান চ্যাম্পিয়নদের বেশ ঘাম ঝরায় কানাডা। তবে বিরতিতে থেকে ফিরেই প্রতিপক্ষের জাল কাঁপিদে দেয় লিওনেল স্কালোনির শিষ্যরা।


আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে কানাডাকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দলের হয়ে একটি করে গোল করেছেন জুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজ।


ম্যাচটিতে ৬৫ শতাংশ বল দখলে রেখে ১৯টি শট নেয় আর্জেন্টিনা। যার মধ্যে লক্ষ্যে ছিল ৯টি শট। অন্যদিকে ৩৫ শতাংশ বল নিয়ন্ত্রনে রেখে আলবিসেলেস্তেদের ডেরায় ১০বার বল পাঠায়, যার ২টি ছিল লক্ষ্যে।


ম্যাচের শুরুর পাঁচ মিনিটেই বক্সের বাইরে থেকে শট নেন আর্জেন্টিনার লিওনার্দো পারেদেস। কিন্তু তার জোরালো শট পোস্টের একটু ওপর দিয়ে চলে যায়।


এরপর দশম মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েছিলেন মেসি। কাটিয়ে শটও নেন। কিন্তু সেটি পোস্টের ডানদিক ঘেঁষে চলে যায়। রেফারি অবশ্য অফসাইডের বাঁশি বাজান।


কানাডাও আর্জেন্টিনার রক্ষণে ভীতি ছড়ায়। এর মধ্যে টাজন বুকাননের বাঁ পায়ের শটটি খুবই ক্লোজ ছিল। বল পোস্টের ডানপাশ দিয়ে চলে যায়।


ম্যাচে আর্জেন্টিনা সবচেয়ে সহজ সুযোগটা পায় ৪০তম মিনিটের মাথায়। রড্রিগো ডি পলের ক্রস থেকে ম্যাক অ্যালিস্টার হেড করলে গোলরক্ষক দুর্দান্তভাবে রুখে দেন।


কানাডাও প্রথমার্ধের শেষদিকে গোলের দারুণ সুযোগ পেয়েছিল। ইউসতাকিউওর হেড এমিলিয়ানো মার্টিনেজ দারুণ দৃঢ়তায় রুখে দেন। গোলশূন্য অবস্থাতেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।


বিরতিতে থেকে ফিরেই দলকে গোলের আনন্দে ভাসান জুলিয়ান আলভারেজ। লিভারপুল তারকা ম্যাক অ্যালিস্টারের পাস থেকে কানাডার জাল কাঁপিয়ে দেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার।