হারলো বার্সেলোনা, শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ

ফুটবল দুনিয়া May 5, 2024 185
হারলো বার্সেলোনা, শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ

লা লিগায় কাদিজের বিপক্ষে শনিবার ৩-০ গোলের দাপুটে জয়ের পরে শুধুই অপেক্ষার প্রহর গুনছিল রিয়াল সমর্থকরা।লা লিগা শিরোপা পুনরুদ্ধারের উৎসবের দিণক্ষণ কবে হবে তার অপেক্ষা।অবশ্য চিরপ্রতিদ্বন্দ্বী বার্সা পরের ম্যাচেই বড় ব্যবধানে হেরে বসায় সেই অপেক্ষা বাড়েনি লস ব্লাংকোসদের।


নিজেদের ম্যাচে শনিবার বার্সা জিরোনার মাঠে হারে ৪-২ গোলে।আর তাতে চার ম্যাচ হাতে রেখেই লা লিগার চ্যাম্পিয়নের মুকুট জেতে রিয়াল। স্পেনের শীর্ষে লিগে এটি তাদের ৩৬তম শিরোপা। সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ড আরও সমৃদ্ধ করল মাদ্রিদের দলটি। এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার শিরোপা ২৭টি।


রিয়ালের শিরোপা নিশ্চিত করা জয়টি জিরোনাকে পয়েন্ট তালিকার দুইয়ে উঠিয়ে এনেছে। ৩৪ ম্যাচে দলটির পয়েন্ট ৭৪।অসাধারণ এই জয়ে আগামী মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগে খেলাও নিশ্চিত করেছে জিরোনা। সমান ম্যাচে চ্যাম্পিয়ন রিয়ালের পয়েন্ট ৮৭। আর তিনে নেমে যাওয়া বার্সার পয়েন্ট ৩৪ ম্যাচে ৭৩।


এবারের আগে সবশেষ রিয়াল লা লিগা জিতেছিল ২০২১-২২ মৌসুমে।গতবার চ্যাম্পিয়ন হয় বার্সালোনা। এক মৌসুম পরই চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে মুকুট পুনরুদ্ধার করল স্পেনের সফলতম ক্লাবটি।