আইসিসি থেকে সুখবর পেলেন চার বাংলাদেশি ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া May 8, 2024 356
আইসিসি থেকে সুখবর পেলেন চার বাংলাদেশি ক্রিকেটার

ঘরের মাঠে সর্বশেষ সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। ইতোমধ্যেই প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে দলে জয়ে ভূমিকা রাখেন রিয়াদ-হৃদয়-মেহেদী-তাসকিন। বুধবার (৮ মে) এই চার ক্রিকেটার সুখবর পেয়েছেন আইসিসি থেকে।


বল হাতে চলমান সিরিজে দারুণ ছন্দে রয়েছেন তাসকিন। প্রথম ম্যাচে ১৪ রানে ৩ উইকেট নিয়ে হন ম্যাচসেরা। দ্বিতীয় ম্যাচে নিয়েছেন ২ উইকেট, তৃতীয় ম্যাচে পেলেন ১ উইকেট।


তিন ম্যাচে ৬ উইকেট পাওয়া তাসকিন আইসিসি টি-টোয়েন্টি বোলারদের নতুন র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন ৬ ধাপ। উঠে এসেছেন র‍্যাঙ্কিংয়ের ২৬ নম্বরে। তার রেটিং পয়েন্ট ৫৭২, যা তার ক্যারিয়ার সর্বোচ্চ।


দারুণ পারফর্ম করে এগিয়েছেন স্পিনার মেহেদী হাসান ও ব্যাটসম্যান তাওহিদ হৃদয়ও। অফ স্পিনার মেহেদী ২ ম্যাচ খেলে উইকেট পেয়েছেন ৩টি। বল হাতে বেশ কৃপণ ছিলেন তিনি। হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়েছেন মেহেদী, ৫৮৯ রেটিং পয়েন্ট নিয়ে আছেন ২২ নম্বরে।


ব্যাট হাতে জিম্বাবুয়ে সিরিজে এখন পর্যন্ত সেরা পারফর্মার হৃদয়। ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি। সিরিজের প্রথম দুই ম্যাচে অপরাজিত ছিলেন ৩৩ ও ৩৭ রানে। তৃতীয় টি-টোয়েন্টিতে দারুণ ব্যাটিংয়ে ফিফটি হাঁকান তিনি।


দুর্দান্ত ব্যাটিংয়ে ২৬ ধাপ এগিয়ে প্রথমবারের মতো ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে একশোর মধ্যে এসেছেন হৃদয়, আছেন ৯০ নম্বরে। দুই ধাপ এগিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ এখন ৮১ নম্বরে।


সূত্রঃ চ্যানেল ২৪