শেষ দুই টি-টোয়েন্টির জন্য বাংলাদেশ দল ঘোষণা

ক্রিকেট দুনিয়া May 8, 2024 4,471
শেষ দুই টি-টোয়েন্টির জন্য বাংলাদেশ দল ঘোষণা

এরই মধ্ই জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। প্রথম তিন ম্যাচের ভেন্যু ছিল চট্টগ্রাম। তবে সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুরে। চলমান এই সিরিজের জন্য এর আগে প্রথম তিন ম্যাচের দল ঘোষণা করেছিল বিসিবি।


বুধবার (৮ মে) বাকি দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে বাদ পড়েছেন তিনজন। আবার তাদের জায়গায় ডাক পেয়েছেন তিন মুখ। নতুন ঘোষিত দলে ফিরেছেন সাকিব আল হাসান, সৌম্য সরকার এবং মুস্তাফিজুর রহমান। দলে নেই আফিফ হোসেন, পারভেজ হোসেন ইমন ও পেসার শরিফুল ইসলাম।


সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে বাজে সময় পার করা লিটন দাসকে বাকি দুই ম্যাচের দলেও রেখেছে বিসিবি। সিরিজের তৃতীয় টি-২০তে বাজেভাবে আউট হয়ে চরম সমালোচনার শিকার হন এই উইকেটরক্ষক ব্যাটার। ধারণা করা হচ্ছিল, বাকি দুই ম্যাচের দলে হয়তো রাখা হবে না লিটনকে।


এদিকে ১০ মাস পর দলে ফিরেছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। চোটের পুনর্বাসনের কারণে দলে ছিলেন না সৌম্য সরকার। বিশ্বকাপের আগে ঘরের মাঠে টাইগারদের সর্বশেষ সিরিজে তারা ফিরেছেন। আগামী ১০ ও ১২ মে মিরপুর শের-ই বাংলায় চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।


বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন।