মেসি-সুয়ারেজ জাদুতে নিউ ইয়র্ককে বিধ্বস্ত করলো মায়ামি

ফুটবল দুনিয়া May 5, 2024 946
মেসি-সুয়ারেজ জাদুতে নিউ ইয়র্ককে বিধ্বস্ত করলো মায়ামি

আমেরিকার মেজর লিগ সকারে ম্যাচে ৫ গোলে সরাসরি সহায়তার রেকর্ড গড়লেন লিওনেল মেসি। সেটাও মাত্র এক অর্ধে। লুইস সুয়ারেজকে দিয়ে তিনটি ও মাতিয়াস রোয়াসকে দিয়ে করালেন দুই গোল। নিজে পেলেন টানা সাত ম্যাচে জালের দেখা। নিউ ইয়র্ক বুলসকে উড়িয়ে পয়েন্ট টেবিলে নিজেদের শীর্ষস্থান আরও মজবুদ করল ইন্টার মায়ামি।


বাংলাদেশ সময় রোববার সকালে নিউ ইয়র্ককে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে মায়ামি। অথচ প্রথমার্ধে ১-০ গোলে গোলে পিছিয়ে ছিল তারা। মায়ামির ৬ গোলই এসেছে দ্বিতীয়ার্ধে। আর ছয় গোলেই সরাসরি অবদান মেসির।


গত মার্চে এই নিউ ইয়র্কের বিপক্ষেই ৪-০ গোলে উড়ে গিয়েছিল মায়ামি। চোটের কারণে সেই ম্যাচে ছিলেন না মেসি। এবার মেসির দাপট দেখল রেড বুলস।


প্রথমার্ধে ছড়ি ঘোরায় সফরকারী দলটি। ৩০ তম মিনিটে দান্তে ভেনজিরের গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে মেসির তোপে এলোমেলো হয় যায় তাদের রক্ষণ।


দ্বিতীয়ার্ধে ডেভিড রুইজের জায়গায় মাঠে নেমে উজ্জিবিত ফুটবল উপহার দেন মাতিয়াস। ৪৮তম মিনিটে শুরু মায়ামির গোল উৎসব। মেসির পাস পেয়ে ২৫ গজ দূর থেকে উঁচু শটে স্কোরবোর্ডে সমতা টানেন মাতিয়াস।


দুই মিনিট পর ডি বক্সে সুয়ারেজের বাড়ানো বলে উঁচু শটে দলকে এগিয়ে নেন মেসি। ৬২তম মিনিটে তার অবিশ্বাস্য থ্রু পাস পেয়ে সহজেই ব্যবধান ৩-১ করেন মাতিয়াস।


এরপর ১২ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করেন সুয়ারেজ। ডান প্রান্ত দিয়ে ডি বক্সে ঢুকে ছোট্ট উঁচু ক্রস বাড়ান মেসি। দারুণ ভলিতে লক্ষ্যভেদ করেন উরুগুয়ান তারকা। ৭৫তম মিনিটে মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে যান মেসি। এরপর সুয়ারেজের সাথে বল দেয়া-নেয়া করে ঢুকে পড়েন ডি বক্সে। সহজ গোলে ব্যবধান ৫-০ করেন সুয়ারেজ।


আর ৮১তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন এই তারকা স্ট্রাইকার। ডান প্রান্ত দিয়ে বল নিয়ে এগিয়ে দারুণ থ্রু পাস দেন মেসি। গোলরক্ষককে কাটিয়ে জালে বল পাঠান সুয়ারেজ।


এ নিয়ে লিগ মৌসুমে মেসির অ্যাসিস্ট হয়ে গেল সর্বোচ্চ নয়টি। এখন পর্যন্ত লিগে সর্বোচ্চ ১০ গোলও আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই মহানায়কের। সমান ১০ গোল নিয়ে সুয়ারেজ আছেন সর্বোচ্চ গোলের তালিকার দুইয়ে।


১২ ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকার শীর্ষে মায়ামি। এক ম্যাচ কম খেলে ২১ পয়েন্ট নিয়ে দুইয়ে সিনসিনাতি।


বাংলাদেশ সময় আগামী রোববার সকালে মন্তেরিয়ালের বিপক্ষে মাঠে নামবে জেরার্দো মার্তিনোর দল।


সূত্রঃ ইনকিলাব অনলাইন