মেসি জাদুতে ন্যাশভিলকে উড়িয়ে দিলো ইন্টার মায়ামি

ফুটবল দুনিয়া April 21, 2024 2,198
মেসি জাদুতে ন্যাশভিলকে উড়িয়ে দিলো ইন্টার মায়ামি

ইনজুরি থেকে ফেরার পর এই প্রথম নিজের চেনা রুপে দেখা দিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকা করলেন জোড়া গোল। দলের অন্য গোলেও রাখলেন অবদান। মেজর লিগ সকারে ন্যাশভিলকে উড়িয়ে অনায়াশ জয় পেল ইন্টার মায়ামিও।


নিজেদের মাঠ ফ্লোরিডার চেস স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার সকালে ন্যাশভিলকে ৩-১ গোলে হারিয়েছে মায়ামি। জেরার্দো মার্তিনোর দলের হয়ে অন্য গোলটি করেন সের্হিও বুসকেতস।


আত্মঘাতি গোলে ম্যাচের দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়ে মায়ামি। তবে ম্যাচে ফিরতে সময় নেয়নি স্বাগতিকরা। ম্যাচের একাদশ মিনিটে বাম প্রান্ত দিয়ে বল নিয়ে আক্রমণে ওঠেন মেসি। তার কোনাকুনি শট ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক। ফিরতি বল পেয়ে মেসিকে বাড়ান লুইস সুয়ারেজ। এবার আর ভুল হয়নি মেসির। সমতায় ফেরে দল।


৩৯তম মিনিটে মেসির নেওয়া কর্নার থেকে হেডে দলকে এগিয়ে নেন বুসকেতস। এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা। মাঠের লড়াইয়ে খুব একাটা পিছিয়ে ছিল না ন্যাশভিল। তবে আর জালের দেখা পায়নি তারা। উল্টো ম্যাচের ৮১তম মিনিটে সফল স্পটকিকে ব্যবধান বাড়ান মেসি।


চলতি মৌসুমে মায়ামির হয়ে ৯ ম্যাচে মেসির এটি নবম গোল। সাথে আছে পাঁচটি অ্যাসিস্টও। এই জয়ে ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট টেবিলে নিজেদের শীর্ষস্থান মজবুদ করল ইন্টার মায়ামি। ১০ ম্যাচে ৫ জয় ও ৩ ড্রয়ে তাদের পয়েন্ট ১৮। ৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নিউ ইয়র্ক রেড বুলস। ৯ ম্যাচে সমান ১৫ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিনে সিনসিনাটি।


বাংলাদেশ সময় আগামী রোববার ভোরে স্বাগতিক নিউ ইংল্যান্ডের মুখোমুখি হবে ইন্টার মায়ামি।


সূত্রঃ ইনকিলাব অনলাইন