রদ্রিগো ম্যাজিকে দারুণ জয় পেলো রিয়াল মাদ্রিদ

ফুটবল দুনিয়া April 1, 2024 273
রদ্রিগো ম্যাজিকে দারুণ জয় পেলো রিয়াল মাদ্রিদ

দলের অন্যতম সেরা তারকা ভিনিসিউস জুনিয়রের অনুপস্থিতিতে জ্বলে উঠলেন আরেক ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। দুই অর্ধে করলেন দারুণ দুটি গোল। সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে রবিবার রাতে রিয়াল মাদ্রিদ ২-০ গোলে হারিয়েছে আথলেটিক বিলবাওকে।


এই জয়ের ফলে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে ফের আট পয়েন্টে এগিয়ে গেল কার্লো আনচেলত্তির দল। কার্ডের (হলুদ কার্ডে নিষেধাজ্ঞা) কারণে ছিলেন না রিয়ালের আক্রমণভাগের বড় ভরসা ভিনিসিউস। আর লিগে দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে এদিন ফেরেন রিয়ালের ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম।


লা লিগার এবারের আসরে সবচেয়ে বেশি ‘ক্লিন শিট’ রাখা বিলবাও গোল হজম করে ম্যাচের অষ্টম মিনিটে। ডান দিক থেকে ব্রাহিম দিয়াজের ক্রস নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে যান এরপর বক্সের বাইরে থেকে ডান পায়ের বুলেট গতির শটে বল জালে পাঠান।


দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে রদ্রিগোর পাসে দিয়াজের নিচু শট পোস্টে লেগে ফিরে আসে। ৬০ মিনিটে বিলবাওয়ের ডিফেন্ডারের চ্যালেঞ্জে রদ্রিগো বক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন করেন রিয়ালের খেলোয়াড়রা। তবে অফসাইডের বাঁশি বাজান রেফারি।


৭৩ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ান রদ্রিগো। চলতি মৌসুমে লিগে রদ্রিগোর গোল হলো ১৫টি, সঙ্গে অ্যাসিস্ট আছে ৮টি।


ম্যাচের যোগকরা সময়ে মাঠে নামেন ডিফেন্ডার এদের মিলিতাও। এসিএল চোট কাটিয়ে সাত মাস পর মাঠে ফিরলেন তিনি।


৩০ ম্যাচে ২৩ জয় ও ৬ ড্রয়ে ৭৫ পয়েন্টে শীর্ষেই রইলো রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে বার্সেলোনা দুইয়ে।


সূত্রঃ অনলাইন