শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে যা বললেন ব্রাজিল কোচ

ফুটবল দুনিয়া March 24, 2024 1,048
শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে যা বললেন ব্রাজিল কোচ

টানা তিন ম্যাচ হারের পর জয়ে ফিরলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ওয়েম্বলিতে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে সেলেসাওরা। একমাত্র গোলটি করেছেন বিস্ময়-বালক এনদ্রিক। ১৭ বছর ৮ মাস ২ দিন বয়সী এনদ্রিকই এখন একবিংশ শতাব্দীতে ব্রাজিলের সর্বকনিষ্ঠ গোলদাতা, সব মিলিয়ে চতুর্থ সর্বকনিষ্ঠ।


সাম্প্রতিক সময়ে জিততে যেন ভুলেই গিয়েছিল ব্রাজিল। টানা তিন হারের পর অবশেষে দূর হলো সেই তিক্ততা। ইংল্যান্ডকে হারিয়ে জাতীয় দলের কোচিং ক্যারিয়ারের শুভ সূচনা দরিভাল জুনিয়রের। ২০০৯ সালের পর থ্রি লায়নদের বিপক্ষে সেলেসাওদের প্রথম জয়। এমন জয়ের পর ব্রাজিলের নতুন কোচ আগামীর প্রতিপক্ষদের একটি হুমকিই দিয়ে রাখলেন।


আরও পড়ুন: বিসিবিতে চাকরির সুযোগ, ক্রিকেট জ্ঞান থাকলেই করা যাবে আবেদন


ইংল্যান্ডকে ১-০ গোলে হারানোর পর সংবাদ সম্মেলনে দরিভাল বলেন, ‘নিশ্চিতভাবেই এটা দারুণ এক মুহূর্ত। ইংল্যান্ডের মাটিতে ব্রাজিল অল্প কয়েকটি ম্যাচেই জয় পেয়েছে। এই জয়ই আমাদের দল সম্পর্কে ধারণা দেয়। এই ধারা থেকে সরে গেলে হবে না। আমাদের কাজের মাত্র শুরু।’


ইংল্যান্ডের বিপক্ষে এদিন ব্রাজিল মাঠে নেমেছিল প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে। ইনজুরির কারণে নেইমার, আলিসন, এদেরসনদের মতো দলের নিয়মিত ফুটবলারদের ছাড়াই মাঠে নামে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ব্রাজিল কোচ জানান, তরুণ ফুটবলারদের ওপর পূর্ণ আস্থা রেখেছিলেন তিনি।


দরিভাল বলেন, ‘এই ছেলেদের ওপর আমার পূর্ণ বিশ্বাস আছে। এই দলের কাছ থেকে আমি আরও অনেক কিছু আশা করছি। এখন পর্যন্ত এনদ্রিক যে মনোভাব দেখিয়েছে, ব্রাজিল ও বিশ্ব ফুটবলের জন্য খুব গুরুত্বপূর্ণ এক নাম হতে পারে সে।’