মেসিহীন ইন্টার মায়ামিকে বিধ্বস্ত করলো নিউ ইউয়র্ক বুলস

ফুটবল দুনিয়া March 24, 2024 896
মেসিহীন ইন্টার মায়ামিকে বিধ্বস্ত করলো নিউ ইউয়র্ক বুলস

চোটের কারণে লিওনেল মেসি জাতীয় দলের ম্যাচেও খেলতে পারছেন না। মেসিকে ছাড়া খেলতে নেমে হোঁচট খেল মায়ামি। এবার নিউইয়র্ক রেড বুলসের কাছে রীতিমত ধরাশায়ী টাটা মার্টিনো শিষ্যরা। এই হারে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারাল মায়ামি।


মেসিকে ছাড়া খেলতে নেমে ডিসি ইউনাইটেডের বিপক্ষে জয় পেয়েছিল মায়ামি। তবে নিউইয়র্কের বিপক্ষে রীতিমত বিধ্বস্ত হয়ে ফিরতে হয়েছে তাদের। গুণে গুণে এক হালি গোল হজম করেছে টাটা মার্টিনোর শিষ্যরা।


চোটের কারণে লিওনেল মেসি ছিটকে গিয়েছিলেন আগেই। দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে নিউইয়র্ক রেড বুলসের মাঠে গিয়েছিল মায়ামি। নিজেদের চিরায়ত ফর্মেশন ছেড়ে এদিন ৩-৫-২ ফর্মেশনে খেলতে নেমেছিল হর্নেটসরা। লক্ষ্য ছিল কিছুটা আক্রমণাত্মক ফুটবলের।


গোল পেতে খুব বেশি সময় লাগেনি নিউইয়র্কের। ম্যাচের তৃতীয় মিনিটে বেলজিয়ান ফুটবলার দন্তে ভানজেরের থেকে বল পেয়ে জালে জড়ান মরগান। এরপর কয়েকটি আক্রমণ করেও প্রথমার্ধে সমতা ফেরাতে পারেনি মায়ামি।


দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের এগিয়ে যায় নিউইয়র্ক। ৫১তম মিনিটে ব্যবধান ২-০ করেন লুইস মরগান। এরপর তৃতীয় গোলের জন্য দলটিকে অপেক্ষা করতে হয় মাত্র ১৫ মিনিট। ম্যাচের ৬৬তম মিনিটে ভানজেরের থেকে বল পেয়ে ব্যবধান ৩-০ করেন কারমোনা। চার মিনিট পর হ্যাটট্রিক পূর্ণ করেন লুইস। সবমিলিয়ে ৪-০ গোলে পিছিয়ে পড়ে আর ম্যাচে ফেরার সুযোগই পায়নি মায়ামি।


ম্যাচের ৭৮তম মিনিটে একটি গোল করলেও, ভিএআর রিভিউ দেখে গোলটি বাতিল করেন রেফারি। যার ফলে বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় আলবা-সুয়ারেজদের।


ম্যাচ হারের সঙ্গে এদিন আরও একটি কারণে সমালোচিত হয়েছে ইন্টার মায়ামি। দ্বিতীয়ার্ধের শুরুতে দেরি করে মাঠে নামে তারা। সে সময় মায়ামির খেলোয়াড়দের জন্য রেড বুলকে মাঠে অপেক্ষা করতে দেখা যায়। মায়ামির এমন আচরণ হিসেবে হতাশা প্রকাশ করেছেন সাবেক মার্কিন ফুটবলার টেলর টুয়েলম্যান। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট দিয়ে তিনি লিখেছেন, ‘ইন্টার মায়ামি যা করল, তা পুরোপুরি হাস্যকর।’


এই হারে মেজর লিগ সকারের পয়েন্ট টেবিলে দুইয়ে নেমে গেছে মায়ামি। ৬ ম্যাচে ১০ পয়েন্ট টাটা মার্টিনোর দলের। এক ম্যাচ কম খেলা সিনসিনাটি ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে। ১০ পয়েন্ট নিয়ে তিনে নিউইয়র্ক।