প্রীতি ম্যাচের আগে আর্জেন্টাইন ভক্তদের জন্য দুঃসংবাদ

ফুটবল দুনিয়া March 19, 2024 3,411
প্রীতি ম্যাচের আগে আর্জেন্টাইন ভক্তদের জন্য দুঃসংবাদ

বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসিকে নিয়ে যে শঙ্কা ছিলো অবশেষে সেটিই সত্যি হলো। এলসালভাদর ও কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টাইন অধিনায়ককে ছাড়াই নামতে হচ্ছে বিশ্বচ্যাম্পিয়নদের। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে আসন্ন দুটি প্রীতি ম্যাচ থেকে ছিটকে গেছেন রেকর্ড আটবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলার।


আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন সোমবার তাদের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে জানায়, চোটের কারণে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দুটিতে থাকছেন না মেসি। এই চোটকে অবশ্য “মাইনর” বলেই উল্লেখ করেছে তারা।


ইএসপিএন আর্জেন্টিনা জানিয়েছে, মাঠে না নামলেও দলের সঙ্গে যোগ দেওয়ার সম্ভাবনা আছে মেসির।


গত সপ্তাহে কনকাকাফ চ্যাম্পিয়নশিপে ইন্টার মিয়ামির হয়ে ন্যাশভিলে এসসির বিপক্ষে ম্যাচের ৫০তম মিনিটে মাঠ ছাড়েন মেসি। ম্যাচের পর মিয়ামি কোচ জেরার্দো মার্তিনো জানান, আর্জেন্টাইন তারকার হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে। পরে গত শনিবার (১৬ মার্চ) মেজর লিগ সকারে ডিসি ইউনাইটেডের বিপক্ষে মিয়ামির ম্যাচে খেলতে পারেননি মেসি।


শনিবার (২৩ মার্চ) ফিলাডেলফিয়ায় এল সালভাদরের সঙ্গে খেলবে আর্জেন্টিনা, চার দিন পর ২৭ মার্চ লস অ্যাঞ্জেলসে বিশ্ব চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ কোস্টারিকা। কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে মূলত ম্যাচ দুটি খেলবে লিওনেল স্কালোনির দল।


চোটের কারণে এই দুই ম্যাচ থেকে আগেই ছিটকে গেছেন ফরোয়ার্ড পাউলো দিবালা, মিডফিল্ডার এক্সেকিয়েল পালাসিওস ও ডিফেন্ডার মার্কোস সেনেসি।


মেসি এবার ঠিক কতদিনের জন্য মাঠের বাইরে, তা নিয়ে আছে নানা প্রশ্ন। ইন্টার মায়ামির আর্জেন্টাইন কোচ জেরার্ড টাটা মার্টিনো জানিয়েছেন, কনকাকাফ চ্যাম্পিয়ন কাপে মেসিকে আবার দেখা যাবে ফুটবলের মাঠে। সে অনুযায়ী, এপ্রিলের প্রথম সপ্তাহে মাঠে ফিরবেন মেসি।