রোনালদোর ৫০তম গোলে জয়ে ফিরলো আল নাসর

ফুটবল দুনিয়া March 16, 2024 283
রোনালদোর ৫০তম গোলে জয়ে ফিরলো আল নাসর

টানা চার ম্যাচে জয়ের মুখ দেখেনি তার দল আল নাসর। এর মধ্যে দুই লেগ মিলিয়ে হেরে বিদায় নিয়েছে এএফসি চ্যাম্পিয়নস লিগ থেকে। ফিরতি লেগে অবিশ্বাস্য গোল মিসের পর তো রোনালদোকে ট্রলের শিকারও হতে হয়েছে। সময়টা ভালো যাচ্ছিল না পর্তুগীজ মহাতারকার। এমন অবস্থায় গতকাল মাঠে নেমে গোলের দেখা পেয়েছেন সিআরসেভেন, তার এই গোলেই জিতেছে তাঁর দল, একই সঙ্গে সৌদি ক্লাবটির হয়ে ফিফটিও ছুঁয়েছেন তিনি।


সৌদি প্রো লগে গতকাল আল আহলির বিপক্ষে মাঠে নেমেছিল আল নাসের। প্রো লিগের এই ম্যাচে পেনাল্টি থেকে গোল করে দলকে ১-০ গোলের জয় এনে দিয়েছেন রোনালদো।


এদিকে পেনাল্টিতে পাওয়া এই গোলেই আল নাসেরের হয়ে ৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন পর্তুগীজ মহাতারকা। সৌদি ক্লাবটির হয়ে ৫৮ ম্যাচ খেলে ৫০ গোল করেছেন তিনি।


আল নাসেরের মত আল আহলিও তারকায় ঠাস এক দল। ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরিমিনোর পাশাপাশি দুটিতে আরও খেলেন রিয়াদ মাহরেজ-ফ্রাঙ্ক কেসিরাও। অন্যদিকে আল নাসেরে রোনালদোর সঙ্গে আছেন সাদিও মানে ওটাভিওরা। তবে তারকায় ঠাসা দুই দলের ম্যাচটি প্রথমার্ধে কোনো গোলই হয়নি।


অবশ্য ম্যাচের ৪২ মিনিটে একবার জালের ঠিকানা খুঁজে নিয়েছিলেন রোনালদো। তবে তাঁর সেই গোল অফসাইডের কারণে বাতিল করে ভিএআর। এরপর দ্বিতীয়ার্ধে দু দলই গলের লক্ষ্যে লড়াই করে। একবার লক্ষ্যভেদ করেছিলেনও ফিরমিনো। তবে ভিএআর তা বাতিল করলে নিরাশ হয় আল আহলি।


শেষ পর্যন্ত ম্যাচের ৬৮ মিনিটে পেনাল্টি পায় আল নাসের। আর স্পটকিকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। শেষ পর্যন্ত এই এক গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসের। দারুণ এই জয়ে পয়েন্ট টেবিলে দুইয়ে ওঠেছে আল নাসের। যদিও শীর্হশে থাকা আল হিলাল এক ম্যাচ কম খেলেই এগিয়ে আছে ৯ পয়েন্টের ব্যবধানে।