শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে হেরে আল নাসেরের বিদায়

ফুটবল দুনিয়া March 12, 2024 1,236
শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে হেরে আল নাসেরের বিদায়

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর মাঠে সেভাবে আলো ছড়াতে পারছিলেন না পর্তুগীজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।সবচেয়ে বড় তারকার বিবর্ণতায় হারের বৃত্তে আটকে মলিন ছিল তার ক্লাব আল নাসরেও।


ঘরের মাঠে রবিবার এএফসি চ্যাম্পিয়নস লীগের দ্বিতীয় রাউন্ডে আল আইনের মুখোমুখি হয়েছিল নাসের। প্রথম লেগে সংযুক্ত আরব আমিরাতের ক্লাবটির বিপক্ষে ১-০ গোলে হারায় লীগে টিকে থাকতে হলে এই ম্যাচে জয় পেতেই হতো রোনালদোর দলকে।তবে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ পর্যন্ত জয় পায়নি সউদী ক্লাবটি।


নির্ধারিত সময়ের পর যোগ হওয়া অতিরিক্ত আধঘন্টা শেষেও ৪-৩ ব্যবধানে এগিয়ে ছিল নাসের। তবে দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৪-৪ সমতায় থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে।


যেখান ৩-১ ব্যবধানে রাইনের কাছে হেরে বিদায় নিতে হয় রোনালদোর দলকে। তবে খেলা পেনাল্টি অবধি গড়ানোর পেছনে ভূমিকা ছিল রোনালদোরই।১১৮ তম মিনিট পর্যন্ত পিছিয়ে থাকা নাসের তার সফল স্পটকিকেই সমতায় ফেরে।


টাইব্রেকারও সফল ছিলেন রোনালদো। তবে সতীর্থদের ব্যর্থতায় এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট আর জেতা হলো না সিআর সেভেনের।


এদিন বাঁচা মরার ম্যাচে শুরুটা মোটেও ভাল হয়নি নাসেরের।পিছিয়ে থেকে শুরু করা সউদী ক্লাবটি প্রথামার্ধেই হজম করে বসে আরও দুই গোল।


২৮ ও ৪৫ মিনিটে জোড়া গোল করে রাইনের জয় প্রায় নিশ্চিত করে ফেলছিলেন দলটির মরোক্কান ফরোয়ার্ড সুফিয়ান রাহিমি।কার্যত ৩-০ ব্যবধানে পিছিয়ে পড়া নাসের গারিবের সৌজন্যে বিরতির ঠিক আগে একটি গোল শোধ করে।


৫১ তমমিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী ভুলে ব্যবধান আরও কমে।৭২ তম মিনিটে আলেক্স টেলিসের গোলে সমতায় ফেরে নাসের।তবে ম্যাচে গুরুত্বপূর্ণ গোল করা এই ব্রাজিলিয়ান তারকা টাইব্রেকারে জালের দেখা পাননি।


নির্ধারিত সময় সমতায় থাকায় খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে।যেখানে প্রথামার্ধের শেষে শামসি গোলে ফের এগিয়ে যায় রাইন।শেষ মুহূর্তে রোনালদো সমতায় ফেরালেও নাসেরের আর রোমাঞ্চকর জয় পাওয়া হয়নি।


সূত্রঃ ইনকিলাব অনলাইন