চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এমবাপ্পের পিএসজি

ফুটবল দুনিয়া March 6, 2024 1,225
চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এমবাপ্পের পিএসজি

অবশেষে চ্যাম্পিয়নস লিগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পুরো সময়ই খেলানো হয়েছে ফরাসি তারকাকে। আর ২৫ বছর বয়সী এমবাপ্পে আরেকবার বুঝিয়ে দিয়েছেন, তিনি কেন গুরুত্বপূর্ণ।


শেষ ষোলোর দ্বিতীয় লেগে রিয়াল সোসিয়েদাদের মাঠে পিএসজি জিতেছে ২-১ গোলে। প্যারিসের দলটির দুটি গোলই এমবাপ্পের। এর আগে প্রথম লেগেও দুই গোল দিয়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা। এক গোল করেছিলেন এমবাপ্পে।


দুই লেগ মিলিয়ে রিয়াল সোসিয়েদাদকে ৪-১ ব্যবধানে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে পিএসজি।


প্রথম লেগে ২-০ ব্যবধানে এগিয়ে থাকায় কোয়ার্টার ফাইনালে এক পা দেওয়াই ছিল পিএসজির। যা আরও নিশ্চিত হয়ে যায় দ্বিতীয় লেগের ১৫তম মিনিটেই। উসমান দেম্বেলের বাড়ানো বল সোসিয়েদাদ বক্সে নিয়ন্ত্রণে নিয়ে দুই ডিফেন্ডারকে এড়িয়ে কোনাকুনি শটে জালে পাঠান এমবাপ্পে।


পরের পনের মিনিটের মধ্যে পেয়ে যেতে পারতেন দ্বিতীয় গোলও। ২৯ মিনিটে ব্রাডলি বারকোলার পাস থেকে এমবাপ্পের নেওয়া নিচু শট প্রতিহত করেন সোসিয়েদাদ গোলকিপার আলেহান্দ্রো রেমিরো।


দ্বিতীয়ার্ধেই অবশ্য আবার গোলের আনন্দে মাতেন এমবাপ্পে। লিং কাং-ইনের বাড়ানো বল ধরে বক্সে ঢুকে বল জালে জড়ান তিনি। এটি চ্যাম্পিয়নস লিগে এমবাপ্পের ৪৬তম গোল। আর চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪তম।


ম্যাচে এমবাপ্পের দ্বিতীয় গোলে সোসিয়েদাদের হার নিশ্চিত হয়ে যায়। ৮৯ মিনিটে স্প্যানিশ দলটির হয়ে ব্যবধান কমানোর একমাত্র গোলটি করেন মিকেল মেরিনো।


ম্যাচ শেষে জয় নিয়ে যতটা না কথা হয়েছে তার চেয়ে বেশি আলোচনা হয়েছে কোচ লুইস এনরিকের সঙ্গে তার সম্পর্ক নিয়ে। এ বিষয়ে তিনি বলেছেন, 'আমাদের সম্পর্ক ঠিক আছে। তার সঙ্গে আমার কোনো সমস্যা নেই। আমার অনেক সমস্যা আছে তবে কোচই একমাত্র সমস্যা না।'


দলকে শেষ আটে তুলে খুশি জানিয়ে এমবাপ্পে বলেন, 'কোয়ার্টার ফাইনালে উঠতে পেরে আমরা খুব, খুব খুশি। আমার কাছে বিশেষ কোনো বার্তা নেই। আমি সব সময় চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চাই।


এটা খুবই গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। আমি সবসময় পারফর্ম করার চেষ্টা করি। কখনও কখনও এটি ঘটে এবং কখনও কখনও এটি হয় না, তবে আমি কখনই লুকিয়ে থাকা খেলোয়াড় হব না।'


সূত্রঃ দেশ রূপান্তর