শিরোপা জয়ের পর মেসির মহানুভবতায় মুগ্ধ ফুটবল বিশ্ব

ফুটবল দুনিয়া August 20, 2023 2,287
শিরোপা জয়ের পর মেসির মহানুভবতায় মুগ্ধ ফুটবল বিশ্ব

ইন্টার মায়ামির অধিনায়ক লিওনেল মেসি। মাঠেও খেলতে নেমেছিলেন বাহুতে অধিনায়কের আর্মব্যান্ড জড়িয়ে। কিন্তু মায়ামি শিরোপা জেতার পর মেসি যে কাজটা করলেন সেটাকে মহানুভবতার কাতারে ফেলা যায় অনায়াসে। সতীর্থের প্রতি ভালোবাসাও বলা যায়।


ম্যাচশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ডাক আসলো। কিন্তু মেসি একাই গেলেন না। যাওয়ার আগে খুঁজে বের করলেন দিয়ান্দ্রে ইয়েদলিনকে। যিনি মেসি আসার আগে মায়ামির অধিনায়ক ছিলেন। পরের দৃশ্যে যা ঘটলো, সেটা ইয়েদলিন নিজেও কল্পনা করতে পারেননি।


মেসি এগিয়ে এসে অধিনায়কের আর্মব্যান্ডটা পরিয়ে দিলেন সাবেক অধিনায়কের হাতে। যেন জানিয়ে দিলেন, মায়ামির প্রথম শিরোপা তোমার হাত দিয়েই আকাশ ছুঁয়ে ফেলুক। ট্রফিটাও সবার আগে হাতে নিলেন যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড়। তারপর সমবেত হয়ে উল্লাসে মাতলেন।


মেসির এমন কাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলে দিয়েছে। ভক্ত-সমর্থকেরা প্রশংসার জোয়ারে ভাসিয়ে দিচ্ছেন আর্জেন্টাইন তারকাকে। সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে মেজর লিগ সকার (এমএলএস) কর্তৃপক্ষও।


সদ্য সমাপ্ত লিগস কাপের এই আসরে দুর্দান্ত খেলছেন মেসি। মাত্র সাত ম্যাচ খেলেই গড়ে ফেলছেন ইতিহাস। সাত ম্যাচে ১০ গোল ও ১ অ্যাসিস্টে দলকে চ্যাম্পিয়ন করে হয়েছেন আসরের সেরা খেলোয়াড়। বাগিয়ে নিয়েছেন সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও।


সূত্রঃ রাইজিংবিডি