শিরোপা জয়ের মিশনে মাঠে নামছে মেসি বাহিনী

ফুটবল দুনিয়া August 19, 2023 4,621
শিরোপা জয়ের মিশনে মাঠে নামছে মেসি বাহিনী

লিগস কাপের ফাইনালের মেসির দল ইন্টার মায়ামির প্রতিপক্ষ নাশভিল সকার ক্লাব। টেনেসির জিওডিস পার্কে ম্যাচ শুরু রোববার (১৯ আগস্ট) সকাল ৭টায়। মেসি আসার আগে যেখানে দশ ম্যাচে জয়হীন ছিল মায়ামি, সেখানে তিনি আসার পর টানা ছয় ম্যাচ জিতে লিগস কাপের ফাইনালে দলটি।


নিজেদের ইতিহাসে কখনো শিরোপা জয়ের সম্ভাবনাও তৈরি করতে না পারা দলটা মেসি আসার পর দুই মাসের মধ্যেই ট্রফি জয়ের দ্বারপ্রান্তে। জাদুর ছোঁয়া না থাকলে কি আর এসব সম্ভব!


লিগের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে আছে প্রশ্ন, প্রশ্ন উঠতে পারে দলগুলোর মান নিয়েও। তবুও ফুটবলকে সকার বলা একটা দেশে কাঁপুনি দিয়ে চলছে মেসি জ্বর। ৬ ম্যাচে নয় গোল করে অবিশ্বাস্য ধারাবাহিকতা দেখাচ্ছেন মেসি। লিগস কাপের ফাইনালে তাই মেসিতে রোমাঞ্চিত প্রতিপক্ষের ফুটবলাররাও।


অনুশীলনে ক্যামেরার ফোকাসের পুরোটাই লিওকে ঘিরে। যে ক্লাবটি শিরোপা তো দূরের কথা এর আগে কখনোই খেলেনি কোন ফাইনালে, তারাই এখন বাজির ঘোড়া। স্বপ্নের চাইতেও সুন্দর একটা যাত্রায় শেষটা রাঙানোর অপেক্ষা।


তবে প্রতিপক্ষ নাশভিল এসসি শুধু যদি লিওকে আটকাতেই সব পরিকল্পনা করে তাহলে ভুলটা তারা সেখানেই করবে। জর্ডি আলবা, বুসকেট, জোসেফ মার্টিনেজ; বেকহ্যামের এই দলটা এখন তারার মেলা। বুড়িয়ে গেলেও একসময় ইউরোপ দাপিয়ে বেড়ানো এই ফুটবলাররা যে ফুরিয়ে যাননি, তার প্রমাণ রাখছেন প্রতিটি ম্যাচেই।


একে তো মায়ামির প্রথম শিরোপার সুযোগ, তার ওপর মেসির আকাশচুম্বী জনপ্রিয়তা। সবমিলিয়ে একেকটা টিকিট যেন সোনার হরিণ। মেসিদের ফাইনাল ম্যাচে সর্বনিম্ন দামের টিকিট বাংলাদেশি টাকায় ৫০ হাজার আর টিকিটের সর্বোচ্চ দাম ১৩ লাখ টাকারও বেশি।


সূত্রঃ সময় টিভি অনলাইন