মায়ামি শহরের যানজট নিয়ে যা বললেন মেসি

ফুটবল দুনিয়া August 18, 2023 897
মায়ামি শহরের যানজট নিয়ে যা বললেন মেসি

মেসির আগমনে শুধু মায়ামিই নয়, যুক্তরাষ্ট্রের ক্রীড়াঙ্গনেই নতুন দিনের সূচনা হয়েছে। মিয়ামিতে মাসখানেক কাটানোর পর শহরটির রাস্তায় গাড়ি চালানোর অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন মেসি।


যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের দক্ষিণের শহর মিয়ামি আয়তনে বেশ বড়। তাই স্বাভাবিকভাবেই সেখানকার রাস্তাঘাটে গাড়ির চাপ থাকে প্রবল। মিয়ামি মেসির জন্য নতুন কোনো জায়গা নয়। ক্লাবটিতে যোগ দেওয়ার আগে বহুবার তিনি সেখানে গিয়েছেন পরিবার নিয়ে ছুটি কাটাতে কিংবা প্রীতি ম্যাচ খেলতে।


সেখানে অনেক ল্যাটিন আমেরিকান বাস করেন। তাই মিয়ামিতে অনেকটা নিজ দেশের অনুভূতি পান মেসি। ‘মায়ামি হেরাল্ড’কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বহুল পরিচিত এই শহরের রাস্তাঘাটের অবস্থা নিয়ে মেসি বলেছেন, ‘বড় শহরে যানজট লেগে থাকবে, এটাই স্বাভাবিক। প্যারিসেও যানজটের মধ্যে পড়তে হয়েছে।


বুয়েনস এইরেস এবং বার্সেলোনাতেও তাই। যথাসময়ে গন্তব্যে পৌঁছাতে হলে আপনাকে একটু তাড়াতাড়ি বাড়ি থেকে বের হতে হবে। ধৈর্যও থাকতে হবে। অস্থির হলে চলবে না।’


যুক্তরাষ্ট্রের আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার ব্যাপারে মেসি বলেছেন, ‘এখানে আসার আগে দেড় মাস ছুটি কাটিয়েছি। শুরুর দিকে অনুশীলন করা ও খেলার সঙ্গে মানিয়ে নেওয়া খুব কঠিন ছিল। এখানে প্রচণ্ড গরম ও আর্দ্রতা বেশি। আমার যেসব বন্ধু এখানেই পুরো জীবন কাটিয়েছে, তাদের সঙ্গেও এ নিয়ে নিয়ে কথা হয়েছে।


তাদেরও এ ধরনের আবহাওয়ায় ভুগতে হয়। সত্যি বলতে আমাকে পরিস্থিতির সঙ্গে দ্রুত মানিয়ে নিতে হয়েছে। এখানে টিকে থাকার সেরা উপায় হলো এখানকার আবহাওয়ার সঙ্গে অভ্যস্ত হয়ে পড়া। এখন বেশ স্বাচ্ছন্দ্যেই আছি।’


সূত্রঃ কালের কন্ঠ/ প্রথম আলো