আল-হিলালে নেইমারের বেতন রোনালদোদের অর্ধেকেরও কম!

ফুটবল দুনিয়া August 14, 2023 3,056
আল-হিলালে নেইমারের বেতন রোনালদোদের অর্ধেকেরও কম!

নেইমারের পিএসজি ছেড়ে চলে যাওয়া এখন মোটামুটি নিশ্চিত। সৌদি ক্লাব আল হিলাল তাকে কেনার জন্য পিএসজিকে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে। এছাড়া ফরাসি মিডিয়া দাবি করছে, নেইমারের সঙ্গে নাকি আল হিলালের দুই বছরের চুক্তিও হতে যাচ্ছে। পিএসজিকে ট্রান্সফার ফি হিসেবে ৬ কোটি ৯১ লাখ পাউন্ড দেবে আল হিলাল।


কিন্তু নতুন ক্লাবে নেইমার কত বেতন পাবেন? ফুটবল ক্লাবগুলো কখনই কোনো খেলোয়াড়ের ট্রান্সফার ফি কিংবা বেতনের সঠিক অংক প্রকাশ করে না। বিভিন্ন সূত্রের বরাত দিয়ে ফরাসি মিডিয়া জানিয়েছে, নেইমারকে বছরে ৮ কোটি ৬৪ লাখ পাউন্ড বেতন দিতে চেয়েছে আল হিলাল।


যেখানে ফরাসি লিগের সর্বোচ্চ বেতনধারী ফুটবলার নেইমার পিএসজিতে পেতেন ৪ কোটি ৮৬ লাখ পাউন্ডের মতো। চোটপ্রবণ নেইমারের জন্য আল হিলালের প্রস্তাব নিঃসন্দেহে লোভনীয়।


এজন্যই নাকি সব পক্ষই ঐক্যমতের ভিত্তিতে চুক্তির দিকে এগিয়ে যাচ্ছে। তবে সৌদি আরবের লিগে আগেই যোগ দেওয়া দুই সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো আর করিম বেনজেমার চেয়ে নেইমারকে প্রস্তাবিত বেতন অর্ধেকরও কম! আল নাসরে রোনালদো বছরে বেতন পান ১৭ কোটি ৭১ লাখ পাউন্ড!


আর আল ইতিহাদে যোগ দেওয়া ফরাসি সুপারস্টার বেনজেমা পাচ্ছেন বছরে ১৭ কোটি ২৭ লাখ পাউন্ড। সে তুলনায় নেইমারের বেতন অর্ধেক। তবে অনেকের মতে, ইনজুরির জন্য পিএসজির হয়ে ৬ মৌসুমে ১১৯টি ম্যাচ মিস করা নেইমারের জন্য এই বেতন খুব একটা কম নয়।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন