মৌসুমের প্রথম ম্যাচেই পাঁচ গোল হজম করলেন মার্টিনেজ

ফুটবল দুনিয়া August 13, 2023 578
মৌসুমের প্রথম ম্যাচেই পাঁচ গোল হজম করলেন মার্টিনেজ

আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের দল অ্যাস্টন ভিলাকে রীতিমতো বিধ্বস্ত করেছে এডই হাওয়ের দল। শনিবার (১২ আগস্ট) সেইন্ট জেমস পার্কে অ্যাস্টন ভিলাকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক নিউক্যাসল ইউনাইটেড।


জোড়া গোল করেছেন ম্যাগপাইদের সুইডিশ স্ট্রাইকার অ্যালেক্সান্ডার ইসাক। বাকি গোলগুলো করেন সান্দ্রো টোনালি, ক্যালাম উইলসন ও হার্ভি বার্নস। অ্যাস্টন ভিলার পক্ষে একটি গোল শোধ করেন মৌসা দিয়াবি।


এদিন ম্যাচের ষষ্ঠ মিনিটেই সান্দ্রো টোনালি লিড এনে দেন নিউক্যাসলকে। চলতি দলবদলে এসি মিলান থেকে ম্যাগপাই শিবিরে যোগ দেওয়া এই ইতালিয়ান মিডফিল্ডার প্রিমিয়ার লিগে অভিষেকেই গোল পেলেন।


তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের দৌলতে ফুলে ফেঁপে ওঠা নিউক্যাসল। ১১ মিনিটে মৌসা দিয়াবি সমতায় ফেরায় অ্যাস্টন ভিলাকে।


১৬তম ফের এগিয়ে যায় নিউক্যাসল। সেভন বোটমানের পাস থেকে গোল করে ম্যাগপাইদের এগিয়ে দেন অ্যালেক্সান্ডার ইসাক। প্রথমার্ধের যোগ করা সময়ের নবম মিনিটে হলুদ কার্ড দেখেন অ্যাস্টন ভিলার গোলরক্ষক এমি মার্টিনেজ।


দ্বিতীয়ার্ধে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে নিউক্যাসল। ৫৮ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ইসাক। গত মৌসুমে নিউক্যাসলে যোগ দিয়ে লিগে ১০ গোল করা এই ২৩ বছর বয়সী এবার প্রথম ম্যাচেই পেল জোড়া গোলের দেখা।


৬৮ মিনিটে অ্যান্থনি গর্ডনের বদলি হিসেবে নামেন ইংলিশ মিডফিল্ডার হার্ভি বার্নস। ইসাককেও তুলে ক্যালাম উইলসনকে নামান নিউক্যাসল কোচ হাও। পরের দুই গোলেই ভূমিকা রেখে আস্থার প্রতিদান দেন বার্নস। গোল করেন উইলসনও।


৭৭ মিনিটে ম্যাগপাইদের চতুর্থ গোলটি আসে বার্নস-উইলসন যুগলবন্দীতে। ২৫ বছর বয়সী বার্নসের পাস থেকে গোল করেন উইলসন। আর পঞ্চম গোলটি নিজেই করেন বার্নস। যোগ করা সময়ের প্রথম মিনিটে জ্যাকব মারফির পাস থেকে বল জালে জড়ান তিনি।


সূত্রঃ সময় টিভি অনলাইন