শার্লটকে বিধ্বস্ত করে সেমিফাইনালে মেসির মায়ামি

ফুটবল দুনিয়া August 12, 2023 5,018
শার্লটকে বিধ্বস্ত করে সেমিফাইনালে মেসির মায়ামি

প্রতিটি ম্যাচে গোল করে এবং করিয়ে দিশেহারা দলটাকে যিনি ছন্দে ফিরিয়েছেন, এমন ম্যাচে তিনি গোল না পেলে একটা অপূর্ণতা তো থেকেই যেতো।


ভাগ্যবিধাতাও হয়তো চাননি এই অপূর্ণতা। সে কারণেই শেষ গোলটা এলো লিওনেল মেসির পা থেকে। ম্যাচের ৮৬ মিনিটে ফুটবল জাদুকরের সেই গোলে নিশ্চিত হলো ইন্টার মায়ামির লিগস কাপের সেমিফাইনাল।


শনিবার (১২ আগস্ট) ডিআরভি পিএনকে স্টেডিয়ামে লিগস কাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচে শার্লট এফসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লিওনেল মেসির ইন্টার মায়ামি।


১২তম মিনিটে পেনাল্টি থেকে লিড নেয় মায়ামি। জোসেফ মার্টিনেজ গোলপোস্টের ডানদিক দিয়ে জাল কাঁপান। ৩০ মিনিটে মেসির বাঁ পায়ের শট দুই হাত দিয়ে আটকে দেন গোলকিপার। দিয়েন্দ্রা ইয়েডলিনের পাস থেকে দুই মিনিট পর রবার্ট টেলর ব্যবধান দ্বিগুণ করেন।


দ্বিতীয়ার্ধে মেসিকে ব্লক করেন শার্লটের এডিলসন মালান্ডা। তারই আত্মঘাতী গোলে ৭৮ মিনিটে ৩-০ তে এগিয়ে যায় মায়ামি। খেলা শেষ হওয়ার চার মিনিট আগে মেসি উল্লাসে মাতান স্বাগতিক দর্শকদের।


লিওনার্ড কাম্পানার বাড়ানো বলে বাঁ পায়ের আলতো টোকায় দারুণ জয়ের ক্যানভাসে তুলির শেষ আঁচড় দেন মেসি। পাঁচ ম্যাচে তার গোলসংখ্যা বেড়ে হলো আট।


লিওনেল মেসি যোগদানের পর থেকে যেন চেহারাই পাল্টে গেছে ইন্টার মায়ামির। মেসি আসার আগে দশ ম্যাচে জয়ের দেখা না পাওয়া দলটা আর্জেন্টাইন জাদুকরের ছোঁয়ায় বদলে গেছে পুরোপুরি।


বিশ্বকাপজয়ী তারকার আগমনের পর এই নিয়ে টানা পঞ্চম জয় পেল মেজর লিগ সকারের ক্লাবটি। শুধু তাই নয়, লিগ টেবিলের তলানিতে থাকা দলটি এখন স্বপ্ন দেখছে শিরোপা জিতে মৌসুম শেষ করার।


সূত্রঃ সময় টিভি/ বাংলা ট্রিবিউন