পিছিয়ে গেল মেজর লিগে মেসির অভিষেক ম্যাচ

ফুটবল দুনিয়া August 10, 2023 470
পিছিয়ে গেল মেজর লিগে মেসির অভিষেক ম্যাচ

সম্প্রতি লিওনেল মেসি যোগ দিয়েছেন মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মিয়ামিতে। যুক্তরাষ্ট্রের এই ক্লাবের জার্সিতে এরই মধ্যে ৪ ম্যাচে ৭ গোল ও এক অ্যাসিস্ট করে ফেলেছেন মেসি। মেজর লিগ সকারে অবশ্য এখনো অভিষেক হয়নি আর্জেন্টাইন মহাতারকার। মিয়ামির জার্সিতে মেসি যে চারটি ম্যাচ খেলেছেন, সেগুলো হলো মহাদেশীয় টুর্নামেন্ট লিগস কাপের ম্যাচ।


এমএলএসে ইন্টার মিয়ামি নিজেদের সর্বশেষ ম্যাচটি খেলেছিল গত ১৫ জুলাইয়ে। যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবলের শীর্ষ আসরটিতে এখন বিরতি চলছে। এক মাসের বেশি সময়ের ব্যবধানে আগামী ২০ আগস্ট ফের এমএলএসের ম্যাচে নামার পূর্ব নির্ধারিত সূচি ছিল মিয়ামির।


ঘরের মাঠ ড্রাইভ পিঙ্ক স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ ছিল শার্লট এফসি। কিন্তু ঠাসা সূচির চাপে ম্যাচটি স্থগিত করা হয়েছে।বুধবার রাতে সামাজিক যোগাযোগ এক বিবৃতিতে ইন্টার মিয়ামি জানিয়েছে, ‘লিগস কাপে অগ্রগতির কারণে এমএলএসে আগামী ২০ আগস্ট শার্লট এফসির বিপক্ষে আমাদের ম্যাচটি স্থগিত করা হয়েছে। ম্যাচটির নতুন তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে।


লিগস কাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ সময় আগামী শনিবার ভোরে ইন্টার মিয়ামি মোকাবিলা করবে ওই শার্লট এফসিকেই। এই ম্যাচের বিজয়ী দল সেমিফাইনাল খেলবে আগামী ১৫ আগস্ট। জিতলে ফাইনাল, আর হারলে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে তারা খেলবে।


ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৯ আগস্ট। যেহেতু মিয়ামি ও শার্লটের যেকোনো একটি দল লিগস কাপে টিকে থাকবে, তাই তাদের মধ্যকার ২০ আগস্টের এমএলসের ম্যাচটি পিছিয়ে দেওয়া হয়েছে।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন