গোল করে আল নাসরকে ফাইনালে তুললেন রোনালদো

ফুটবল দুনিয়া August 10, 2023 486
গোল করে আল নাসরকে ফাইনালে তুললেন রোনালদো

প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে উঠেছে আল নাসর। সেমিফাইনালে আল শোরতাকে ১-০ গোলে হারিয়েছে আল নাসর। ১৯৮২ সাল থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে প্রথমবারের মতো ফাইনালে উঠলো দলটি। ম্যাচের একমাত্র গোল করে সমর্থকদের উল্লাসের উপলক্ষ এনে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।


ম্যাচের শুরু থেকে দাপটের সাথে খেলতে থাকে আল নাসর। সাদিও মানে ও রোনালদো জুটি একের পর এক আক্রমণ করে ব্যতিব্যস্ত করে রেখেছিলেন আল শোরতার রক্ষণ। কিন্তু দূর্বল ফিনিশিং ও কখনো কখনো প্রতিপক্ষ গোলকিপারের দৃঢ়তায় কাঙ্খিত গোল পায়নি আল নাসর। প্রথমার্ধ্বের শেষের যোগ করা সময়ে শোরতার গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি রোনালদো। গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।


বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় মানে-রোনালদোরা। ম্যাচের প্রায় পুরোটা সময় বল ছিলো শোরতার অর্ধে। মাঝে মাঝে আক্রমনে ওঠার চেষ্টা করেছিলো দলটি; কিন্তু আল নাসরের জমাট রক্ষণের কাছে হার মানতে হয়েছে তাদের। ম্যাচের ৭৫ মিনিটে মানেকে ফাউল করলে, ভিএআর এর সাহায্য নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। স্পটকিক থেকে গোল করে আল নাসরকে প্রথমবারের মতো ফাইলালে তোলেন রোনালদো।


পুরো ম্যাচে ৬৪ শতাংশ বল পজিশন ধরে রেখে খেলেছেন মানে-তেলেসরা। আল শোরতার পোস্ট বরাবর শটও নিয়েছিলেন ১৫টি। কিন্তু এর বেশিরভাগই ছিলো বাইরে; মাত্র ৫টি শট রাখতে পেরেছিলেন প্রতিপক্ষের পোস্টে। অন্যদিকে শোরতার ৬টি শট নিয়ে, ৩টি রেখেছিলো পোস্টে। আগামী ১৩ আগস্ট ফাইনালে আল হিলালের বিপক্ষে মাঠে নামবে রোনালদোরা।


সূত্রঃ অলরাউন্ডার