নেইমারের পিএসজি ছাড়ার বিষয়ে যা বললেন তার বাবা

ফুটবল দুনিয়া August 9, 2023 534
নেইমারের পিএসজি ছাড়ার বিষয়ে যা বললেন তার বাবা

আবারও ব্রাজিল তারকা বার্সেলোনায় ফিরতে চান বলে গুঞ্জন উঠেছে। এ বিষয়ে মুখ খুলেছেন নেইমারের বাবা। গত ফেব্রুয়ারিতে অ্যাঙ্কলের চোট পুরো মৌসুমের জন্য মাঠের বাইরে ছিটকে দিয়েছিল এই তারকা ফরোয়ার্ডকে। প্রায় পাঁচ মাস পর তিনি পিএসজির হয়ে সম্প্রতি মাঠে নামেন।


প্রত্যাবর্তনের ম্যাচেই তিনি করেছেন জোড়া গোল। এরপর থেকে মেসি-এমবাপেহীন পিএসজির দায়িত্বও নেইমারের কাঁধে আসার কথা-ই শোনা যাচ্ছিল। এছাড়া সাবেক কাতালান ক্লাবে এনরিকের অধীনে খেলার অভিজ্ঞতা ছিল তার। ফলে দুজনের সম্পর্কটাও বেশ ভালো। কিন্তু এর মাঝেই ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’ জানায়, নেইমার নাকি পিএসজিকে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন।


এ নিয়ে নেইমার এখন পর্যন্ত কিছু না বললেও, তার বাবা ও এজেন্ট নেইমার দ্য সিলভা সান্তোস সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন। যেখানে ফরাসি পত্রিকাটির প্রতি ক্ষোভ ঝেড়ে তিনি ছেলের গুঞ্জনের খবর উড়িয়ে দিয়েছেন।,‘আমি এমন খবর নিশ্চিত করতে পারি না, যা ঘটেইনি। লেকিপ এখন লে’ফেইক।’


নেইমারের ফেরার গুঞ্জনে আগের মতোই অবাক হয়েছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। গণমাধ্যমের খবর বলছে, উসমান দেম্বেলের বদলে নেইমারকেও ধারে বার্সায় পাঠানোর প্রস্তাব দিয়েছিল পিএসজি। কিন্তু তাদের সেই প্রস্তাবে এবারও ‘না’ করে দেন জাভি।


এখন নেইমারের পিএসজি ছাড়ার খবরের পর ফের তার নামের সঙ্গে জড়িয়ে শোনা যাচ্ছে বার্সার কথা। কিন্তু এই মুহূর্তে জাভি নাকি বড় সাইনিং চান না। তা ছাড়া দলের সমন্বয়ে নেইমারের মতো তারকার আগমন বড় কোনো প্রভাব ফেলবে কিনা, সেই আশঙ্কাও আছে।


এর আগে লেকিপ জানিয়েছিল, নেইমারের ক্লাব ছাড়ার সিদ্ধান্তের পেছনে ভূমিকা রেখেছে কিছুদিন আগে তার বাসার সামনে হওয়া বিক্ষোভ সমাবেশ। মে মাসের প্রথম সপ্তাহে নেইমারের পিএসজি ছাড়ার দাবিতে তার বাড়ির সামনে এই প্রতিবাদ সভাটি করেছিল পিএসজির কট্টরপন্থী ‌‘আল্ট্রাস’ সমর্থকগোষ্ঠী। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে বায়ার্ন মিউনিখের কাছে হারার পর মূলত সমর্থকদের তোপের মুখে পড়েন নেইমার।


এদিকে, নেইমারের গন্তব্যের তালিকায় শোনা যাচ্ছে চেলসির নামও। এর আগে পিএসজিতে চেলসির বর্তমান কোচ মরিসিও পচেত্তিনোর অধীন খেলেছিলেন নেইমার। কিন্তু ব্রিটিশ সংবাদমাধ্যম ‘ইভিনিং স্ট্যান্ডার্ড’ জানিয়েছে, নেইমারকে দলে টানার কোনো ইচ্ছে নেই পচেত্তিনোর।


সূত্রঃ ঢাকা পোস্ট