মেসি লাল কার্ড না পাওয়ায় ক্ষিপ্ত বিপক্ষ দলের কোচ

ফুটবল দুনিয়া August 4, 2023 1,288
মেসি লাল কার্ড না পাওয়ায় ক্ষিপ্ত বিপক্ষ দলের কোচ

বৃহস্পতিবার অরন্যাল্ডো সিটির বিপক্ষে ৩-১ গোলে জিতেছে মেসির দল ইন্টার মায়ামি। ম্যাচে জোড়া গোল করেছেন আর্জেন্টাইন সুপারস্টার। পেনাল্টি শট থেকে গোল করেছেন মেসির সতীর্থ জোসেফ মার্টিনেজ। শটটা মেসি নিলে ইন্টার মায়ামি ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক পেয়ে যেতে পারতেন তিনি।


এ জয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে ইন্টার মায়ামি। এর আগে লিগস কাপের গ্রুপপর্বের দুই ম্যাচে তিন গোল করেন মেসি। এছাড়া মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটিতে মেসি যোগ দেওয়ার পর এ নিয়ে টানা তৃতীয় জয় তুলে নিল গোলাপি রঙের জার্সিধারীরা।


এই ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করে দলকে জেতালেও তিক্ত অভিজ্ঞতাও হয়েছে মেসির। মায়ামির জার্সিতে প্রথমবার দেখেছেন হলুদ কার্ড। ম্যাচের ২০ মিনিটে অরন্যাল্ডোর কার্তাহেনাকে ফাউল করে হলুদ কার্ড দেখেন আর্জেন্টাইন তারকা।


এছাড়া প্রথমার্ধের যোগ করা সময়ে অরন্যাল্ডোর মিডফিল্ডার সিজার আরাউহোর সঙ্গে ধাক্কাধাক্বি হয়েছে মেসির। এই ঘটনায় আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে রেফারি হলুদ কার্ড দেননি। যা হলে মায়ামির জার্সিতে প্রথম লাল কার্ডও পাওয়া হতো তার (মেসি)। যেটি বিপক্ষ দলের কোচের কাছে একটু কমই হয়েছে বলে মনে হচ্ছে।


এ ঘটনায় অসন্তোষ প্রকাশ করে অরন্যাল্ডো সিটির কোচ অস্কার প্যারেজা ম্যাচ শেষে সাংবাদিকদের বলেন, 'আজ রাতটা ছিল সার্কাস। মেসির দ্বিতীয় হলুদ কার্ড পাওয়া উচিত ছিল (যা দেওয়া হয়নি। সে যদি মেসিও হয়, তাও আমার বলতে কোনো দ্বিধা নেই। আমরা খুবই হতাশ। এই ম্যাচে এমন কিছু ঘটনা ঘটেছে, যা হওয়া উচিত হয়নি।'


ইন্টার মায়ামির হয়ে মেসি প্রথম তিন ম্যাচই খেলেছেন ক্লাবের নিজেদের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে। যুক্তরাষ্ট্রের অন্য শহরের সমর্থকদের তাই মেসির খেলা দেখার সুযোগ এখনো আসেনি।


তাদের সেই অপেক্ষা রোববার শেষ হতে চলেছে। ওই দিন লিগস কাপের শেষ ষোলোতে টেক্সাস অঙ্গরাজ্যের ক্লাব এফসি ডালাসের মুখোমুখি হবে মেসির মায়ামি। ম্যাচটি হবে ডালাসের মাঠ টয়োটা স্টেডিয়ামে।


সূত্রঃ সমকাল অনলাইন