বাঁচা মরার ম্যাচে ভোরে মাঠে নামছে মেসি বাহিনী

ফুটবল দুনিয়া August 2, 2023 2,813
বাঁচা মরার ম্যাচে ভোরে মাঠে নামছে মেসি বাহিনী

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। মিয়ামির জার্সিতে অভিষেক হলেও এখনো মেজর লিগে খেলা হয়নি আর্জেন্টাইন অধিনায়কের। মিয়ামির জার্সিতে মেসি যে দুইটি ম্যাচ খেলেছেন, সেগুলো হলো মহাদেশীয় টুর্নামেন্ট লিগস কাপের। টানা দুই ম্যাচ জিতে লিগস কাপের ‘রাউন্ড অব ৩২’-এ পৌঁছে গেছে তারা।


এবার ওই লিগেরই নকআউট পর্বের ম্যাচে মাঠে নামছে মিয়ামি। ‘রাউন্ড অব ৩২’-এ ইন্টার মিয়ামির প্রতিপক্ষ ফ্লোরিডারই আরেক ক্লাব ওরল্যান্ডো সিটি। বাংলাদেশ সময় আগামীকাল বৃহস্পতিবার ভোর ৬টায় ইন্টার মিয়ামির ঘরের মাঠ ডিআরভি পিংক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই ম্যাচে জিতলে শেষ ষোলোর জন্য কোয়ালিফাই করবে মেসি বাহিনী, আর হারলেই নিতে হবে বিদায়।


মেসি ও সার্জিও বুসকেটস যোগ দেওয়ার পর ইন্টার মিয়ামি যেন বদলে গেছে। মেসি-বুসকেটসের আসার পর দলটি তুলে নিয়েছে টানা দুই জয়। আগামীকালের ম্যাচেই অভিষেক হতে পারে মেসি-বুসকেটসের বন্ধু জর্ডি আলবার। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে জর্ডি আলবার অভিষেক হলে সেটি দারুণ হবে মিয়ামির জন্য।


দলের সঙ্গে এরই মধ্যে অনুশীলন শুরু করে দিয়েছেন আলবা। অনুশীলনে মেসি ও কোচ টাটা মার্টিনোর সঙ্গেও তিনি কাটাচ্ছেন সময়। ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডার বার্সেলোনার জার্সি গায়ে পাঁচটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। স্পেনের জাতীয় দলের হয়ে জয় করেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপ ও নেশন্স লিগের শিরোপা।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন