কোচ হিসেবে কেমন হবেন আনচেলত্তি, জানালেন নেইমার

ফুটবল দুনিয়া June 23, 2023 761
কোচ হিসেবে কেমন হবেন আনচেলত্তি, জানালেন নেইমার

নেইমারদের পরবর্তী কোচ হিসেবে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) প্রথম পছন্দ মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। সিবিএফ সভাপতি রদ্রিগেজ জানান, আনচেলত্তিই হতে যাচ্ছেন ব্রাজিলের পরবর্তী কোচ। ২০২৪ সালে সেলেসাওদের দায়িত্ব নেবেন তিনি। অভিজ্ঞ এই কোচ ব্রাজিলের দায়িত্ব নিলে দল অনেক কিছু শিখতে পারবে বলে জানান নেইমার।


ব্রাজিলের শীর্ষ গণমাধ্যমগুলো নিশ্চিত করেছে, ২০২৪ সালে ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন আনচেলত্তি। জানা যায়, কোচ নিয়োগ নিয়ে কিছুদিনের মধ্যেই বিবৃতি দিতে পারে সিবিএফ। স্থায়ী কোচ হিসেবে সিবিএফ কাকে আনছে, লক্ষ্য কি সেগুলোই তুলে ধরা হবে সেই বিবৃতিতে। রিয়াল মাদ্রিদের সঙ্গে আনচেলত্তির চুক্তি থাকায় আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া সম্ভব নয় সিবিএফের পক্ষে।


এদিকে, ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার মনে করেন বিদেশি কোচের অধীনে ভালো অভিজ্ঞতা হবে ব্রাজিলের। তিনি বলেন, ‘ব্রাজিলের এখন বিদেশি কোচ নিয়োগের ভালো সুযোগ রয়েছে। আনচেলত্তি এমন একজন কোচ যিনি প্রায় সব শিরোপাই জিতেছেন। আমি নিশ্চিত তিনি আমাদের অনেককিছু শেখাতে পারবেন।’


সিবিএফ সভাপতির মূল লক্ষ্য ২০২৪ সালে ব্রাজিল কোচের দায়িত্ব নিতে আনচেলত্তিকে মৌখিকভাবে রাজি করানো। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মাঝামাঝিতে ব্রাজিলের ডাগআউটে দেখা যেতে পারে অন্যতম সফল এবং সেরা এই কোচকে।


সূত্র : চ্যানেল ২৪