রোনালদোর পিছনেই রেকর্ড ছুটে, রোনালদো নয় !!

ফুটবল দুনিয়া June 21, 2023 507
রোনালদোর পিছনেই রেকর্ড ছুটে, রোনালদো নয় !!

আন্তর্জাতিক ফুটবলে ২০০তম ম্যাচ খেলার অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে ক্রিস্টিয়ানো রোনালদো বলেন, “আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পিছু নেয়। আর, পর্তুগালের কোচ রবার্টো মার্টিনেজ বলছেন পর্তুগিজ ফুটবলের জন্য এটা অনেক গর্বের।


বুধবার (২১ জুন) আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ২০০তম ম্যাচ খেলা প্রথম ফুটবলার হতে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এ ম্যাচের আগে দেয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, পর্তুগালের জার্সি গায়ে বিশেষ এ ম্যাচে গোল করতে চাই।


রোনালদোর আন্তর্জাতিক ক্যারিয়ারের সূচনা ২০০৩ সালে। স্বপ্ন আর সংগ্রামের শুরুটা তারও অনেক আগে। গত দুই দশকে জাদুকরী ফুটবল উপহার দিয়ে জয় করে নিয়েছেন কোটি কোটি ফুটবলপ্রেমীর মন। দীর্ঘ ক্যারিয়ারে ভেঙেছেন অনেক রেকর্ড, গড়েছেন অসংখ্য ইতিহাস। এবার আরও একটি অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো।


বুধবার (২১ জুন) বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় ২০২৪ ইউরো বাছাইপর্বের ম্যাচে আইসল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল। এদিন দলের হয়ে মাঠে নামলেই প্রথম ফুটবলার হিসেবে ২০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অনন্য রেকর্ড গড়বেন সিআরসেভেন। এমন মাইলফলকের সামনে দাঁড়িয়ে পর্তুগিজ সুপারস্টার বললেন, তিনি রেকর্ডের পেছনে কখনই ছোটেননি, বরং রেকর্ডই তার পিছু নিয়েছে।


ক্রিশ্চিয়ানো রোনালদো বলেন, আমি পর্তুগালের হয়ে খেলায় কখনই হাল ছাড়ি না। কারণ, এটাই আমার স্বপ্ন। ২০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা প্রমাণ করে যে আমি আমার দেশ ও দলকে কতোটা ভালোবাসি। আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমার পিছু নেয়। আমি খুবই খুশি, সর্বোচ্চ পর্যায়ে খেলা চালিয়ে যাওয়ার জন্য এটা অনুপ্রেরণা হয়ে কাজ করে। এ ম্যাচে গোল করাটা হবে দুর্দান্ত।


৩৮ বছর বয়সী রোনালদো সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড গড়েন গত মার্চে। এর আগে, এ রেকর্ড ছিল কুয়েতের ফুটবলার আল মুয়াতার। যিনি খেলেছেন ১৯৬ ম্যাচ।


এ প্রসঙ্গে পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেজ বলছেন রোনালদোর এ রেকর্ড পর্তুগিজ ফুটবলের জন্য গর্বের। একজন ফুটবলার ২০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলছে, এ রেকর্ড অনন্য। এ ম্যাচটা আমাদের জন্য উদযাপনের। রোনালদো আর তার এ অর্জন আন্তর্জাতিক ফুটবলের জন্যও বিশেষ কিছু।


প্রসঙ্গত, ফুটবল ইতিহাসের সর্বোচ্চ ১২২টি আন্তর্জাতিক গোলের মালিক রোনালদো। ২০০তম ম্যাচটিও গোল দিয়েই রাঙাতে চান সিআরসেভেন।