মেসিকে জড়িয়ে ধরে যে শাস্তি পেলেন সেই চীনা ভক্ত

ফুটবল দুনিয়া June 18, 2023 572
মেসিকে জড়িয়ে ধরে যে শাস্তি পেলেন সেই চীনা ভক্ত

আর্ন্তজাতিক ম্যাচ খেলতে জাতীয় দলের সঙ্গে চিন সফরে যান মেসি। গত বৃহস্পতিবার (১৫ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচ খেলেছেন মেসিরা। জিতেছেন ২-০ ব্যবধানে।


এই ম্যাচে ৮০ সেকেন্ডে গোল করে নজির গড়েছেন মেসি। ফুটবলজীবনের দ্রুততম গোল করেছেন আর্জেন্টিনার অধিনায়ক। সেই ম্যাচেই ঘটেছে বিপত্তি। বিঘ্নিত হয়েছে নিরাপত্তা।


খেলা শেষ হওয়ার পরই নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মাঠে ঢুকে পড়েছিলেন ১৮ বছরের ওই যুবক। ছুটে মেসির কাছে পৌঁছে যান। আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ককে জড়িয়ে ধরেন মেসি-ভক্ত। মেসিও হাসি মুখে তাকে কাছে আসতে দিয়েছিলেন। পরে হাত মেলান কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষক মার্টিনেজের সঙ্গেও।


মেসি খুশি হলেও ওই ফুটবলপ্রেমীর কাজে খুশি হননি স্টেডিয়ামের নিরাপত্তা কর্মীরা। ওই মেসি-ভক্তকে ধাওয়া করে ধরে ফেলেন তারা।


নিরাপত্তা কর্মীরা ওই যুবককে ধরে গ্যালারিতে নিয়ে যান। পরে বেইজিং পুলিশ তাকে আটক করে নিরাপত্তা বিঘ্নিত করার জন্য। মেসির ওই তরুণ ভক্তের ভাগ্য ভালো যে তাঁকে জেলে যেতে হয়নি। ম্যাচ শেষে সেই তরুণ মেসি–ভক্ত সংবাদমাধ্যমের সঙ্গে কথাও বলেছেন। তবে একটি শাস্তি তাঁকে পেতে হচ্ছে।


আগামী এক বছর কোনো খেলা দেখতে মাঠে যেতে পারবেন না তিনি। আজ এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে চীনা পুলিশ। আটক হওয়া মেসি-ভক্তের নাম ‘ডি’ বলে জানিয়েছে বেজিং পুলিশ। আর্জেন্টিনা দলের পক্ষ থেকেও তার বিরুদ্ধে কোনও অভিযোগ জানানো হয়নি।