প্রীতি ম্যাচে গিনির বিপক্ষে রাতে মাঠে নামছে ব্রাজিল

ফুটবল দুনিয়া June 17, 2023 1,809
প্রীতি ম্যাচে গিনির বিপক্ষে রাতে মাঠে নামছে ব্রাজিল

পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল আজ রাতে প্রীতি ম্যাচে মাঠে নামছে। ল্যাটিন আমেরিকার দেশটির প্রতিপক্ষ আফ্রিকান দেশ গিনি।


শনিবার (১৭ জুন) বাংলাদেশ সময় দিনগত রাত দেড়টায় মুখোমুখি হবে ব্রাজিল ও গিনি। স্পেনের ক্লাব রিয়াল সোসিয়েদাদের মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচটি।


র‍্যামন মেনেজেসের অধীনে ছন্দহীন ব্রাজিল। একাধিক নতুন মুখ নিয়েও আশার আলো দেখাতে পারছে না, অন্তবর্তী কোচ। তবু পরীক্ষা নিরীক্ষা থামাচ্ছেন না সেলেসাও বস। গিনির বিপক্ষে এ ম্যাচের জন্য ২৩ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে আরও ছয় নতুন মুখকে।


তবে ডিফেন্ডার দানিলোর আস্থা অভিজ্ঞদের উপরই। ব্রাজিল ডিফেন্ডার দানিলো বলেন, এ সময় অভিজ্ঞ ফুটবলারদের আরও দায়িত্ব নেয়া উচিত। অন্তত যতদিন না নতুন কোচ আসছেন। নতুনদের ভালো করতে দলে দারুণ একটা পরিবেশ সৃষ্টি করতে হবে।


তবে ভরসার নাম, ফ্রন্টলাইন। রিয়াল জুটি রদ্রিগো-ভিনিসিয়ুসের সঙ্গী রিচার্লিসন। যদিও সময়টা বড্ড খারাপ যাচ্ছে টটেনহ্যাম স্ট্রাইকারের।


ফিফা র‌্যাংকিংয়ে বর্তমানে গিনির অবস্থান ৭৯তম স্থানে। ব্রাজিল আছে সেরা তিনে। ম্যাচে তাই স্বাভাবিকভাবেই এগিয়ে থাকছে সেলেসাওরা। কোচও তাই চাপমুক্ত থেকে যাচাই-বাছাই করে নিতে পারবেন একাধিক নতুন খেলোয়াড়কে।


এদিকে নেইমারকে বাদ দিয়ে গিনি ও সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। অস্ত্রোপচার শেষে পুরোপুরি সুস্থ না হওয়ায় দলে জায়গা হয়নি এ ব্রাজিলিয়ান পোস্টারবয়ের।


• ব্রাজিল দল


গোলরক্ষক: অ্যালিসন বেকার (লিভারপুল), এদারসন (ম্যানচেস্টার সিটি) ও ওয়েভারতন (পালমেইরাস)।


ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), ভ্যানডারসন (মোনাকো), অ্যালেক্স তেলেস (সেভিয়া), আইরতন লুকাস (ফ্ল্যামেঙ্গো), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মারকুইনোস (পিএসজি), ইবানেজ (রোমা) ও নিনো (ফ্লুমিনেন্স)।


মিডফিল্ডার: ব্রুনো গিমারেজ (নিউক্যাসল), আন্দ্রে (ফ্লুমিনেন্স), জোয়েলিংতন (নিউক্যাসল), ক্যাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড) ও লুকাস পাকেতা (ওয়েস্ট হাম)।


ফরোয়ার্ড: ম্যালকম (জেনিত), পেদ্রো (ফ্ল্যামেঙ্গো), রিচার্লিসন (টটেনহাম), রনি (পালমেইরাস), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ) ও ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।


ব্রাজিল বনাম গিনি খেলাটি দেখা যাবে ফক্স চ্যানেলে।


সূত্রঃ অনলাইন