পিএসজিতে মেসি তার প্রাপ্য সম্মান পাননিঃ এমবাপ্পে

ফুটবল দুনিয়া June 14, 2023 494
পিএসজিতে মেসি তার প্রাপ্য সম্মান পাননিঃ এমবাপ্পে

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে টানা দ্বিতীয়বারের মতো বিদায় নেওয়ার পর থেকেই পিএসজির সঙ্গে মেসির সম্পর্কটা ভালো যাচ্ছিল না। চুক্তি নবায়ন নিয়ে তৈরি হয়েছিল নানান মত বিরোধ। তাছাড়া, পিএসজি সমর্থকদের দুয়োধ্বনি তো ছিলই। সব মিলিয়ে তিক্ততায় শেষ হয়েছে মেসির পিএসজি অধ্যায়।


২০২১ সালে বার্সেলোনা ছেড়ে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপ জেতার পর ফ্রেঞ্চ এ ক্লাবের সাথে আরো এক বছর চুক্তির ব্যাপারটা তখন অনুমিতই মনে হয়েছিল।


তবে শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি। মেসির এমন প্রস্থানে অবশ্য হতাশাই প্রকাশ করেছেন তাঁর পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পে। তাঁর মতে, আর্জেন্টাইন তারকা পিএসজিতে প্রাপ্য সম্মানটাই পাননি।


সম্প্রতি ইতালির এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ফ্রেঞ্চ এ ফুটবল তারকা মেসি প্রসঙ্গে বলেন, ‘মেসির মতো খেলোয়াড়ের আরও অনেক বেশি সম্মান প্রাপ্য ছিল। মেসি পিএসজি ছেড়ে চলে যাচ্ছেন—এটা কখনোই ভালো খবর হতে পারে না। আমি বুঝতে পারছি না, মেসি পিএসজি ছাড়ায় অনেকেই বেশ খুশি। মেসি সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।’


এই মুহূর্তে সাবেক ক্লাব সতীর্থ হলেও কাতার বিশ্বকাপে এ দুজনই উত্তাপ ছড়িয়েছিলেন লুসাইলের ফাইনালে। মেসি করেছিলেন জোড়া গোল। আর জিওফ হার্স্টের পর বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিকের কীর্তি গড়েছিলেন এমবাপ্পে।


সূত্রঃ খেলা৭১