যে কারনে চীনের বিমানবন্দরে পুলিশি বিড়ম্বনায় মেসি

ফুটবল দুনিয়া June 13, 2023 607
যে কারনে চীনের বিমানবন্দরে পুলিশি বিড়ম্বনায় মেসি

চীনের মাটিতে আগামী বৃহস্পতিবার (১৫ জুন) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি প্রীতি ফুটবল ম্যাচে অংশ নেবে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা। তবে তার আগে কিছুটা হলেও অনাকাঙ্ক্ষিত এক ঘটনায় জড়িয়েছেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি। বেইজিং বিমানবন্দরে পাসপোর্ট জটিলতার কারণে ফুটবলের এই মহাতারকাকে আটকে দিয়েছিল নিরাপত্তাকর্মীরা।


সোমবার (১২ জুন) দ্য হিন্দুস্তান টাইমসে প্রকাশিত খবরে বলা হয়, বেইজিং বিমানবন্দরে পৌঁছানোর পর সেখানে আটাকানো হয় ৩৫ বছর বয়সী এই ফুটবলারকে। কারণ, চীনের ভিসার জন্য নাকি আবেদনই করেননি মেসি! বিশ্বসেরা এই ফুটবলারের রয়েছে আর্জেন্টাইন এবং স্প্যানিশ পাসপোর্ট।


কিন্তু ভুলবশত আর্জেন্টাইন পাসপোর্ট না এনে তিনি সঙ্গে এনেছেন স্প্যানিশ পাসপোর্ট। আর স্প্যানিশ পাসপোর্টধারীরা ভিসা ছাড়া চীনে প্রবেশ করতে না পারলেও তাইওয়ানে প্রবেশে কোনো নিষেধাজ্ঞা নেই। মেসি তাইওয়ানকে চীনেরই একটি অংশ ভেবেছিলেন। সে কারণেই তিনি চীনের ভিসার জন্য আবেদন করেননি বলে জানানো হয়েছে প্রতিবেদনটিতে।


জানা গেছে, বেইজিং বিমানবন্দরে প্রথমে ভাষাগত কারণেও বিড়ম্বনায় পড়তে হয় মেসিকে। তবে সেই সমস্যা কেটে যায় দ্রুতই। সব মিলিয়ে আধঘণ্টা অপেক্ষার পর মেসিকে ভিসাকে দেয়া হয়।


আর্জেন্টাইন এই সুপারস্টারকে দেখে স্বাভাবিকভাবেই বিমানবন্দরে ভিড় জমে যায়। এ সময় ভক্তদের সঙ্গে তোলা হাস্যোজ্জ্বল ছবি দেখে ধারণা করা যায়, নিরাপত্তাকর্মীদের কড়াকড়িতে খুব একটা বিরক্ত হননি মেসি।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন