এবার পিএসজিতে থাকতে চান না এমবাপ্পেও!

ফুটবল দুনিয়া June 13, 2023 1,817
এবার পিএসজিতে থাকতে চান না এমবাপ্পেও!

পিএসজি থেকে এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগদান নিয়ে কম জল ঘোলা হয়নি। ফরাসি এই তারকাকে পেতে ২০০ মিলিয়ন দাম হেঁকেছিল স্প্যানিশ ক্লাবটি। কিন্তু শেষ মুহুর্তে এসে আরো দুই বছরের জন্য পিএসজির সঙ্গে চুক্তি বাড়ায় এমবাপ্পে। চুক্তি অনুযায়ী, ২০২৪ পর্যন্ত ফরাসি এই ক্লাবটিতে থাকতে পারবেন তিনি। চুক্তির আরেকটি শর্ত ছিল, এমবাপ্পে চাইলে আরো এক বছর তার মেয়াদ বাড়াতে পারে।


তবে হঠাৎ করেই পিএসজি-এমবাপ্পে সম্পর্কের অবনতি হয়েছে। পিএসজিতে থাকতে চান না এমবাপ্পে, ক্লাবও আর রাখতে চায় না তাকে। ফরাসি সংবাদমাধ্যম লেকিপ জানাচ্ছে, পিএসজিতে থাকতে চান না জানিয়ে ক্লাবকে আনুষ্ঠানিক চিঠিও দিয়েছেন এমবাপ্পে। যে কারণে ২০২৪ এর জুনে এমবাপ্পের মেয়াদ শেষ হলেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি।


তখন যে কোনো ক্লাবই বিনা খরচে তাকে দলে নিতে পারবে। তবে পিএসজি এমনটা চান না, এমবাপ্পেকে তারা রাখতে না পারলে আগেভাগেই সম্ভব হলে এই গ্রীষ্মকালীন দলবদলেই তারকা ফরোয়ার্ডকে চড়া দামে বিক্রি করে দিতে চায় প্যারিসের ক্লাবটি।


লেকিপ আরো জানাচ্ছে, রিলিজ ক্লজ হিসেবে পিএসজির চাওয়া ১৫ কোটি ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৭৫৩ কোটি ৬২ লাখ টাকারও বেশি।


ধারণা করা হচ্ছে, অনেক অর্থ দিয়ে খেলোয়াড় কিনেও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি পিএসজি। তাই তারা এখন নতুন কৌশল অবলম্বন করবে। মেসি ফ্রি এজেন্ট হয়ে চলে গেছে, নেইমারকেও বিক্রি করার পরিকল্পনা করছে। তাই এমবাপ্পেকে ফ্রি এজেন্টে ছাড়তে চায় না পিএসজি।


প্রশ্ন হলো, এই মুহুর্তে এমবাপ্পেকে এত অর্থ দিয়ে কিনবে কে? উত্তর, রিয়াল মাদ্রিদ কিনতে পারে ফরাসি এই ফরোয়ার্ডকে। কয়েকদিন আগেই তাদের সেরা তারকা করিম বেনজেমা রিয়াল ছেড়ে সৌদিতে পাড়ি দিয়েছেন। তাই এই মুহুর্তে তার পূরণের জন্য এমবাপ্পেকে নিতে পারে স্প্যানিশ ক্লাবটি।


সূত্রঃ সমকাল অনলাইন