মায়ামিকে খোঁজার তালিকায় সবার উপরে বাংলাদেশ

ফুটবল দুনিয়া June 11, 2023 7,542
মায়ামিকে খোঁজার তালিকায় সবার উপরে বাংলাদেশ

সম্প্রতি আমেরিকান মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে যোগদানের ঘোষণা দিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা। মূলত সর্বশেষ কাতার বিশ্বকাপের পর থেকেই পিএসজির আর্জেন্টাইন মহাতারকার দলবদলের আলোচনা শুরু হয়। ক্ষণে ক্ষণে বাঁক নিয়েছে সেই গুঞ্জন। অবশেষে বার্সেলোনা ও সৌদি আরবের আশায় গুড়েবালি করে দিয়ে মায়ামি মেসিকে দলে ভিড়িয়েছে।


গত ৭ জুন রাতে মায়ামিতে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন মেসি। যদিও এখনও পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়নি এই তারকা ফরোয়ার্ডের। আমেরিকান ক্লাবটির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সারতে ৩০ জুন পর্যন্ত তাকে অপেক্ষা করতে হবে। তবে ইতোমধ্যে তাকে ঘিরে যুক্তরাষ্ট্রে তুমুল উন্মাদনা শুরু হয়েছে। ফুটবলাঙ্গনে প্রভাব বিস্তার করা এই তারকার ঘোষণার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে মায়ামির অনুসারী বাড়ছে জ্যামিতিক হারে।


যদিও দর্শকদের বড় একটি অংশ চেয়েছিল মেসি সাবেক কাতালান ক্লাব বার্সায় ফিরে যাক, কিন্তু শেষপর্যন্ত তা আর হয়নি। তবে তাদের মাঝে মায়ামিকে নিয়ে জানার তীব্র আগ্রহ জাগিয়েছেন এই মহাতারকাই। ক্লাবটিকে গুগলে খোঁজার (সার্চ) ক্ষেত্রে সবার ওপরে রয়েছে বাংলাদেশের নাম। যেখানে দেশের ভক্তরা ছাড়িয়ে গেছেন স্বয়ং মেসির দেশ আর্জেন্টিনাকে।


মূলত গুগল ট্রেন্ডে কোনো ওয়েব সার্চের সর্বোচ্চ জনপ্রিয়তার মানদণ্ড হচ্ছে ১০০। এখানে একশই পেয়েছে বাংলাদেশ। গতকাল বিকেল ৫টা ১৫ মিনিট পর্যন্ত আর্জেন্টিনা পেয়েছে ৮৪।


এমএলএস ফ্রিল্যান্স লেখক ফ্যাভিয়ান রেঙ্কেল এ নিয়ে একটি পরিসংখ্যান হাজির করেছেন। যেখানে গত ৭ দিনে মায়ামিকে খোঁজার আদ্যপান্ত তুলে ধরা হয়। ওই তালিকায় বাংলাদেশের পরের অবস্থান আর্জেন্টিনার। এরপর যথাক্রমে আছে নেপাল (৮২), হাইতি (৮১) ও আইভরি কোস্ট (৭৩)। এই তালিকায় সেরা দশে আছে ইরাক, ইয়েমেন, কঙ্গো, হন্ডুরাস, নিকারাগুয়া। মেসিকে নিজেদের লিগে নিতে চাওয়া সৌদি আরব আছে এই তালিকার ১৪ নম্বরে। ৫১ নম্বরে আছে যুক্তরাষ্ট্র। স্বাভাবিকভাবেই তারা নিজেদের ক্লাব সম্পর্কে ভালো জানার কথা।


ইতোমধ্যে দেশটির অন্যান্য ক্রীড়ার ইভেন্টেও আলোচিত হচ্ছে মেসির নাম। যুক্তরাষ্ট্রে জনপ্রিয় খেলা বাস্কেটবল (এনবিএ) টুর্নামেন্টের ফাইনালে তাকে শুভকামনা জানানো হয়। জনপ্রিয় বাস্কেটবল তারকারাও শুভেচ্ছা জানিয়েছেন মেসিকে। এছাড়া ইতোমধ্যে ফ্লোরিডার রাস্তার ধারে শোভা পাচ্ছে মেসির ম্যুরাল।


সূত্রঃ ঢাকা পোস্ট