লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে রিয়াল

ফুটবল দুনিয়া March 16, 2023 360
লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে রিয়াল

চ্যাম্পিয়নস লিগে রাউন্ড অব সিক্সটিনের ফিরতি লেগের লড়াইয়ে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে গ্যালাক্টিকোরা।


সান্তিয়াগো বার্নাব্যু’তে মুখোমুখি হয় গতবারের দুই ফাইনালিস্ট রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। শেষ আটে যেতে হলে অলরেডদের লিখতে হতো রূপকথা। সে সুযোগও এসেছিল বেশ কয়েকবার। তবে দুই দলই সেগুলো মিস করায় প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে।


দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৮ মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করেন গ্যালাক্টিকোদের ফরাসি তারকা করিম বেনজেমা। ভিনিসিয়াস জুনিয়রের অ্যাসিস্ট থেকে ঠান্ডা মাথায় বল জালে জড়ান এই স্ট্রাইকার। দুই লেগ মিলিয়ে ৬-২ গোলে এগিয়ে থেকে শেষ আটের টিকিট পায় কোচ আনচেলত্তির শিষ্যরা।


৫৪ শতাংশ সময় বল দখলে রাখা রিয়াল গোলের জন্য ১৭টি শট নেয়, এর ৮টি ছিল লক্ষ্যে। চলতি মৌসুমে উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া লিভারপুলের ৯ শটের ৫টি ছিল লক্ষ্যে। একই সময়ে হওয়া অন্য ম্যাচে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৩-০ গোলে হারিয়ে শেষ আটে রিয়ালের সঙ্গী হয়েছে নাপোলি। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতেছিল সেরি আর পয়েন্ট তালিকার শীর্ষ দলটি।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন/ বিডি প্রতিদিন