দেখে নিন ফিফার বর্ষসেরা একাদশে জায়গা পেলেন যারা

ফুটবল দুনিয়া February 28, 2023 1,086
দেখে নিন ফিফার বর্ষসেরা একাদশে জায়গা পেলেন যারা

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় মধ্যরাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে ২০২২ সালের দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়। যেখানে এক গোলরক্ষকের সঙ্গে তিনজন করে ডিফেন্ডার ও মিডফিল্ডার এবং চারজন ফরোয়ার্ড জায়গা পেয়েছেন।


এই তালিকার একাদশে আর্লিং হালান্ড থাকলেও জায়গা হয়নি ফিফার বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জেতা এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়রের।


ফিফার ঘোষিত বর্ষসেরা দলের গোল পোস্টের দায়িত্বে রয়েছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের বেলজিয়ান গোলকিপার থিবো কোর্তোয়া। বর্ষসেরা গোলরক্ষকের দৌড়ে মার্টিনেজের কাছে হেরে গেলেও সেরা একাদশে থাকার লড়াইয়ে জয়ী হয়েছেন কোর্তোয়া।


এই তালিকার আক্রমণে আছেন ফরাসি ক্লাব পিএসজির দুই ফরোয়ার্ড লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। সেখানে তাদের সঙ্গী হিসেবে রয়েছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের অধিনায়ক করিম বেনজেমা এবং দুর্দান্ত ছন্দে থাকা ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আর্লিং হালান্ড।


মিডফিল্ডে আছেন ম্যানসিটির আরেক তারকা কেভিন ডি ব্রুইনে। আছেন রিয়ালের মাঝমাঠের ত্রাণকর্তা লুকা মদ্রিচও। স্প্যানিশ ক্লাবটিতে তার দীর্ঘ দিনের সতীর্থ ক্যাসেমিরাও আছেন তাদের সঙ্গে৷ গত জুনে রিয়াল মাদ্রিদ থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান ব্রাজিলিয়ান এই তারকা।


তিন ডিফেন্ডারের একজন পিএসজির আশরাফ হাকিমি। তার দুই সঙ্গী লিভারপুলের ভার্জিল ফন ডাইক ও কিছু দিন আগে ম্যানসিটি থেকে জার্মান ক্লান বায়ার্ন মিউনিখে যোগ দেওয়া জোয়াও কানসেলো।


ফিফা বর্ষসেরা একাদশ: থিবো কোর্তোয়া, ভার্জিল ফন ডাইক, জোয়াও কানসেলো, আশরাফ হাকিমি, কেভিন ডি ব্রুইনে, কাসেমিরো, লুকা মদ্রিচ, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, করিম বেনজেমা, আর্লিং হালান্ড।


সূত্রঃ আরটিভি অনলাইন