বন্ধু, এই মহাবিশ্বে তুমিই শ্রেষ্ঠঃ মেসিকে সুয়ারেজ

ফুটবল দুনিয়া December 14, 2022 1,542
বন্ধু, এই মহাবিশ্বে তুমিই শ্রেষ্ঠঃ মেসিকে সুয়ারেজ

কাতারের লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা ৩-০ গোলে ক্রোয়েশিয়াকে উড়িয়ে ফাইনালে চলে গেছে। এই ম্যাচে লিও শুধু গোলই করেননি, অসাধারণ অ্যাসিস্টে গোল করিয়েছেন জুলিয়ান অ্যালভারেজকে দিয়ে। মেসির পাগল করা ফুটবল দেখে আর আবেগ ধরে রাখতে পারেননি লুইস সুয়ারেজ। সাবেক ক্লাব সতীর্থ ও বন্ধু আবেগি পোস্টে কুর্নিশ জানিয়েছেন মেসিকে।


মেসির উদ্দেশ্যে সুয়ারেজ লিখেছেন, 'বন্ধু, এই মহাবিশ্বে তুমিই শ্রেষ্ঠ। এটা দেখাতে গিয়ে কখনও ক্লান্ত হয়ো না। সারা বিশ্ব উঠে দাঁড়িয়ে হাততালি দিচ্ছে তোমার জন্য, তুমি ফুটবলের জন্য যা করেছ। অসাধারণ আমার বন্ধু।'


চলতি বিশ্বকাপে সুয়ারেজকে মাঠেই অঝোরে কাঁদতে হয়েছিল। তার টিম জিতেও প্রি-কোয়ার্টারে উঠতে পারেনি। সুয়ারেজদের গ্রুপে ছিল পর্তুগাল, দক্ষিণ কোরিয়া ও ঘানা। পর্তুগাল এক ম্যাচ হাতে রেখেই চলে গিয়েছিল প্রি-কোয়ার্টারে। লড়াই ছিল দ্বিতীয় স্থানের জন্য। দক্ষিণ কোরিয়া ২-১ গোলে পর্তুগালের বিরুদ্ধে জিততেই বিশ্বকাপে দরজা বন্ধ হয়ে যায় দু'বারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ের।


ঘানাকে ২-০ গোলে হারিয়েও পরের রাউন্ডে যেতে পারেনি উরুগুয়ে। কারণ গোল বেশি করার সুবাদে উরুগুয়ের চেয়ে এগিয়েই ছিল দক্ষিণ কোরিয়া। দুরন্ত ফুটবল খেলেও যে উরুগুয়ের ফ্যানদের এমন দৃশ্য দেখতে হবে তা, স্বপ্নেও ভাবেননি তাঁরা। ম্যাচের শেষে আল জানাব স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে ফুটে উঠল সেই হৃদয়ভাঙা দৃশ্য।


উরুগুয়ের মহাতারকা সুয়ারেজের করুণ মুখ। জার্সি দিয়ে মুখ ঢেকে তিনি শিশুর মতো কাঁদছিলেন। আবেগ আটকাতে পারেননি আর। জীবনের শেষ বিশ্বকাপ থেকে যে, এভাবে বিদায় নিতে হবে, তা কল্পনা করেননি তিনি। তবে আজ বন্ধু মেসিকে দেখে তিনি ফের হাসছেন।


সূত্রঃ অনলাইন