আমার দেখা সবচেয়ে বাজে রেফারিং ছিল : লুকা মদরিচ

ফুটবল দুনিয়া December 14, 2022 8,051
আমার দেখা সবচেয়ে বাজে রেফারিং ছিল : লুকা মদরিচ

বুধবার কাতারের লুসাইল স্টেডিয়ামে সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয় আর্জেন্টিনা। আর এর মাধ্যমে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে ক্রোয়েশিয়ার। টানা দুই বিশ্বকাপ ফাইনাল খেলার স্বপ্ন তাদের জলাঞ্জলি দিতে হয়েছে আর্জেন্টিনার কাছে ৩-০ ব্যবধানে হেরে।


নিজের শেষ বিশ্বকাপ খেলতে এসে সেমিফাইনালের আগ পর্যন্ত দারুণ খেলেছিলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদরিচ। তবে ম্যাচশেষে রেফারির কিছু সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন ক্রোয়েশিয়ার এই অধিনায়ক। এই ম্যাচে রেফারি হিসেবে ছিলেন ইতালির দানিয়েল ওরসাতো।


ম্যাচশেষে এই রিয়াল মাদ্রিদ তারকা বলেন, যোগ্য দল হিসেবেই আর্জেন্টিনা জিতেছে, তারা আমাদের থেকে ভালো দল ছিল এবং তারা অবশ্যই জয়ের দাবিদার। কিন্তু কিছু জিনিস সম্পর্কে আমার বলা উচিত— যা আমি সচরাচর বলি না।


তিনি বলেন, আমি রেফারি নিয়ে কথা বলতে চাই। কারণ এটা আমার দেখা সবচেয়ে বাজে রেফারিং। আমার কোনো ভালো অভিজ্ঞতা নেই তার সঙ্গে। ওইটা পেনাল্টি ছিল না।


আর্জেন্টিনার বিপক্ষে খেলায় ম্যাচের প্রথমার্ধে হুলিয়ান আলভারেজকে ফাউল করার কারণে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। এটি নিয়েই নাখোশ মদিরচ।


পেনাল্টিটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে বলে মদরিচ বলেন, আমি আর্জেন্টিনাকে খাটো করছি না, কিন্তু পেনাল্টিটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে।


সূত্রঃ যুগান্তর অনলাইন