টি-টেন ক্রিকেট লিগ খেলতে যাচ্ছেন সোহান-মুস্তাফিজরা

ক্রিকেট দুনিয়া November 9, 2022 735
টি-টেন ক্রিকেট লিগ খেলতে যাচ্ছেন সোহান-মুস্তাফিজরা

আবুধাবি টি-টেন ক্রিকেট লিগ শুরু হচ্ছে আগামী ২৩ নভেম্বর থেকে। যা শেষ হবে ৪ ডিসেম্বর। দীর্ঘদিন পর টি-টোয়েন্টি ক্রিকেট লিগে ৫ ক্রিকেটার সুযোগ পেয়েছে বাংলাদেশ থেকে। আগামী ২১ নভেম্বর টি-টোয়েন্টি ক্রিকেটের লিগ খেলতে ঢাকা ত্যাগ করবে তারা।


তবে খেলা হচ্ছে না জাতীয় দলের বর্তমান সময়ের সেরা ফার্স্ট বোলার তাসকিন আহমেদের। তবে আগামী ৪ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার দ্বিপাক্ষের সিরিজকে সামনে রেখে এই টুর্নামেন্টে খেলা একপ্রকার অনিশ্চিত হয়ে পড়েছিল ক্রিকেটারদের।


তবে জানা গেছে শেষ মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেট লিগে খেলতে অনুমতি দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সুযোগ পেয়েছেন বাংলাদেশ থেকে পাঁচজন ক্রিকেটার। যেখানে আইকন ক্রিকেটার হিসেবে বাংলা টাইগার্স দলে খেলবেন সাকিব আল হাসান।


ড্রাফট থেকে তারা আরো দলে নিয়েছে দুই বাংলাদেশি ক্রিকেটার নুরুল হাসান সোহান এবং মৃত্যুঞ্জয় চৌধুরীকে। এছাড়াও টিম আবুধাবিতে মুস্তাফিজুর রহমান এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডেকান গ্ল্যাডিয়েটর্সে সুযোগ পেয়েছিলেন তাসকিন আহমেদ।


তবে ভারত সিরিজ কে সামনে রেখে জাতীয় দলের সুযোগ পাওয়া ক্রিকেটারদেরকে ৩০ নভেম্বর দেশে ফিরে আসতে হবে। আগামী চার ডিসেম্বর থেকে শুরু হবে বাংলাদেশে বনাম ভারতের মধ্যকার ওয়ানডে সিরিজ। যে কারণে তাসকিন আহমেদকে ছেড়ে দিয়েছে ডেকান গ্ল্যাডিয়েটর্স।