র‍্যাঙ্কিং দিয়ে সরাসরি আগামী বিশ্বকাপে খেলবে বাংলাদেশ!

ক্রিকেট দুনিয়া November 6, 2022 2,125
র‍্যাঙ্কিং দিয়ে সরাসরি আগামী বিশ্বকাপে খেলবে বাংলাদেশ!

অস্ট্রেলিয়ায় শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা। গ্রুপ ওয়ানের শীর্ষ চার দল নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা। আর গ্রুপ টু থেকে সেরা চার দল হচ্ছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও অঘটন ঘটানো নেদারল্যান্ডস। এই আটটি দল সরাসরি খেলবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া আসরটিতে। গ্রুপ টু’তে পাঁচ নম্বরে থাকায় সেই সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশ।


তবে, ২০ দলের সেই বিশ্বকাপে এই আট দলের সাথে আয়োজক ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রও খেলবে সরাসরি। এই ১০ দলের সাথে যুক্ত হবে বাছাইপর্ব খেলে আসা আটটি দল। তবে বাকি দুই দল সরাসরি খেলবে বর্তমান আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দুই দল। সেই র‍্যাঙ্কিংয়ের কাট অফ টাইম আগামী ১৪ নভেম্বর। আর সেখানে র‍্যাঙ্কিংয়ের ৯ নাম্বারে বাংলাদেশ থাকায় টাইগারদের সরাসরি বিশ্বকাপ খেলায় বাধা থাকছে না।


সেই তালিকায় ১০ নম্বরে আছে আফগানিস্তান। এছাড়া ১১ ও ১২ নম্বরে থাকা জিম্বাবুুয়ে ও আয়ারল্যান্ডের সামনেও সুযোগ ছিল বাংলাদেশকে টপকে যাওয়ার। কিন্তু ১৪ নভেম্বরের মধ্যে কোনো ম্যাচ না থাকায় সেই শঙ্কাও নেই। আপাতত এটাই স্বস্তির খবর সাকিব আল হাসানদের জন্য।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন