অ্যাডিলেডের কনকনে ঠাণ্ডা নিয়ে যা বলছেন সাকিব

ক্রিকেট দুনিয়া November 1, 2022 293
অ্যাডিলেডের কনকনে ঠাণ্ডা নিয়ে যা বলছেন সাকিব

অ্যাডিলেডে আগামীকাল ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই উভয় দলের জন্য। অ্যাডিলেডের আবহাওয়া চিন্তায় ফেলেছে।


ম্যাচের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, বৃষ্টি হচ্ছে। কেউ পিচও দেখেনি। তাই বলা মুশকিল। আর দেখলেই যে বলা যাবে- কেমন পিচ, কেমন কন্ডিশন, তা নয়। এটা খুবই কঠিন। খেলা শুরুর আগপর্যন্ত এটা কারও পক্ষে বলা সম্ভব নয়।


সাকিবও আরও বলেন, অ্যাডিলেডের ঠাণ্ডা অবশ্যই খুব কঠিন। শুধু বোলিং বা ফিল্ডিং নয়, ব্যাটিংয়ের জন্যও। তবে বেশির ভাগ আন্তর্জাতিক খেলোয়াড়, তাদের ক্যারিয়ারের কোনো না কোনো অংশে এমন কন্ডিশন অথবা ভিন্ন কন্ডিশনে খেলেছে।


তারা জানে কিভাবে এটি সামলাতে হবে। আমরা অস্বীকার করতে পারব না, এখানে খুব ঠাণ্ডা। তবে আমাদের সামলে নিতে হবে। আমি মনে করি, দুই দলই জানে কন্ডিশন কিভাবে সামলাতে হয়।


চলতি বিশ্বকাপেই হোবার্টে কনকনে ঠাণ্ডার মধ্যে নেদারল্যান্ডসকে হারায় বাংলাদেশ। হোবার্টের মতো অ্যাডিলেডেও ঠাণ্ডা মানিয়ে নিয়ে খেলতে হবে টাইগারদের।


এ ব্যাপারে সাকিব বলেন, হোবার্টে আমরা যখন খেলেছি, খুব ঠাণ্ডা ছিল। বিশেষ করে যারা উপমহাদেশ থেকে এসেছে, তাদের জন্য। সিডনিতে গেলাম, খুব ভালো ছিল।


ব্রিসবেনও ভালো ছিল। এখন আরেকটি ঠাণ্ডা আবহাওয়া পেলাম। আমাদের মানিয়ে নিতে হবে। এর বাইরে পথ নেই। আমার মনে হয় না এটি কোনো সমস্যা। কারণ আমরা মানসিকভাবে তৈরি খেলার জন্য।


সূত্রঃ যুগান্তর অনলাইন