আমরা জিম্বাবুয়েকে সমীহ করছিঃ শ্রীধরন শ্রীরাম

ক্রিকেট দুনিয়া October 29, 2022 391
আমরা জিম্বাবুয়েকে সমীহ করছিঃ শ্রীধরন শ্রীরাম

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে পারেনি জিম্বাবুয়ে। দীর্ঘদিন ধরে বন্ধ ছিল জিম্বাবুয়ের ক্রিকেটের যাত্রা। কিন্তু নিষেধাজ্ঞা কাটিয়ে যেন নতুন রূপে আবারো ফিরেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তাইতো এখন আগের জিম্বাবুয়ে থেকে বর্তমান জিম্বাবুয়ে আরও বেশি ভয়ংকর।


ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভয়ংকর রূপ দেখিয়েছে জিম্বাবুয়ে। শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে দিয়ে চমক দেখিয়েছে তারা। তাইতো এই জিম্বাবুয়েকে হালকা ভাবে নিচ্ছে না বাংলাদেশ দল। আগামীকাল জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।


তবে তাদের সমীহ করছে বাংলাদেশ দলের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট শ্রীধরন শ্রীরাম, “আমরা জিম্বাবুয়েকে সমীহ করছি। তারা পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। ঐ ম্যাচের প্রতিটি বল দেখেছি। যেভাবে তারা পাকিস্তানের বিপক্ষে খেলল এটা অবিশ্বাস্য। পুরো কৃতিত্ব তাদের দিতে হবে, পুরো সম্মানও।”


বাংলাদেশ-জিম্বাবুয়ের এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ১৯ বার মুখোমুখি হয়েছে। তার মধ্যে ১২ বার জয় পেয়েছে বাংলাদেশ। আর বাকি ৭ ম্যাচে জিম্বাবুয়ে। সবশেষ নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জেতে জিম্বাবুয়ে।


২০০৬ সালে নিজেদের ইতিহাসের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ জয় পেয়েছিল। এবার বিশ্বকাপেও প্রথম দেখায় জয় দিয়ে রাঙানোর পালা। বাংলাদেশ কি পারবে?