ব্রাজিলের কোচ হওয়া নিয়ে যা বললেন গার্দিওয়ালা

ফুটবল দুনিয়া April 9, 2022 550
ব্রাজিলের কোচ হওয়া নিয়ে যা বললেন গার্দিওয়ালা

আসন্ন কাতার বিশ্বকাপের পর ব্রাজিল জাতীয় দলের কোচের পদ ছেড়ে দেবেন লিওনার্দো তিতে। কাতার বিশ্বকাপই সেলেকাওদের ডাগ আউটে শেষ তার। ঘোষণাটা নিজেই দিয়েছেন কোচিং অঙ্গনে প্রফেসর খ্যাত তিতে। গুঞ্জন উঠেছে তার জায়গায় ব্রাজিলের কোচ হবেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওয়ালা।


এদিকে সংবাদ মাধ্যম মার্কা চলতি সপ্তাহে দাবি করেছে যে, গার্দিওয়ালাকে কাতার বিশ্বকাপের পরে ব্রাজিলের কোচ হওয়ায় প্রস্তাব দিয়েছে দেশটির ফুটবল কনফেডারেশন। ক্লাব ফুটবলের দামি কোচ পেপ। তার বেতন অনেক। তাতে নাকি সমস্যা নেই ব্রাজিলের। তারা বছরে ১০ মিলিয়ন পাউন্ড বেতন দিতে প্রস্তুত।


কিন্তু সংবাদ মাধ্যম গোল দাবি করেছে, কোচ হওয়ার জন্য গার্দিওয়ালাকে আনুষ্ঠানিক কোন প্রস্তাব দেয়নি ব্রাজিল কনফেডারেশন। এমনকি তিতের উত্তরসূরী কে হবেন তা নিয়ে ভাবছেই না দেশটির ফুটবল সংশ্লিষ্ট কর্মকর্তারা। বরং তাদের ভাবনা কাতার বিশ্বকাপ ঘিরে এবং বিশ্বাস তিতেই জেতাবেন ‘হেক্সা’।


তবে ব্রাজিলের কোচ হওয়ার বিষয়টি উড়িয়ে দিয়েছেন পেপ গার্দিওয়ালাও। তার মতে, দেশটির জাতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য ব্রাজিলেই অনেক ভালো ভালো কোচ আছেন, ‘ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য ব্রাজিলেই অনেক ভালো কোচ আছেন। তারাই জাতীয় দলের দায়িত্ব নেবেন। বিতর্ক শেষ।’


এদিকে ব্রাজিলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিতেই গুঞ্জন উঠেছে কাতার বিশ্বকাপের পরে আর্সেনালের ডাগ আউটে দাঁড়াবেন তিতে। ওই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ব্রাজিল বস বলেন, ‘আমি আর্সেনালের কাছে ক্ষমাপ্রার্থী। এমন তথ্য আমাদের তরফ থেকে দেওয়া হয়নি। এটা ভুয়া খবর। সংবাদ মাধ্যমের এটি সংশোধন করে দেওয়া উচিত।’