মেসি-নেইমার-এমবাপে ঝলকে লঁরিয়েকে উড়িয়ে দিল পিএসজি

ফুটবল দুনিয়া April 4, 2022 1,166

লিগ ওয়ানে বড় জয় পেয়েছে পিএসজি। ঘরের মাঠে রোববার রাতে লঁরিয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচটি ৫-১ গোলে জিতেছে প্যারিসিয়ানরা। পিএসজির জয়ের নায়ক কিলিয়ান এমবাপে, গোল পেলেন লিওনেল মেসি-নেইমারও।


পার্ক দে প্রিন্সেসে এমবাপে নিজে জোড়া গোল করার পাশাপাশি দুই সতীর্থের তিনটি গোলেই অবদান রাখেন তিনি। নেইমারও করেছেন দুটি গোল। অন্য গোলটি মেসির। আর লরিয়ের হয়ে একমাত্র গোলটি আসে নাইজেরিয়ান স্ট্রাইকার তেরেম মোফির পা থেকে। এই বড় জয়ে ৩০ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় সবার ওপরেই আছেন মেসিরা। দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের পয়েন্ট ৫৬।


ঘরের মাঠে ১২তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। মেসির ফ্লিক খুঁজে পায় এমবাপেকে। এই ফরোয়ার্ড পাস বাড়ান নেইমারকে। জোরাল নিচু শটে জালে বল পাঠান ব্রাজিলিয়ান তারকা। ২৮তম মিনিটে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। এই গোলের যোগানদাতা নেইমার।


৫৬ মিনিটে লরিয়ের নাইজেরিয়ান স্ট্রাইকার তেরেম মোফি ব্যবধান কমান। নিজেদের ভুলে গোল হজম করে পিএসজি। সতীর্থ মার্কিনিয়োসকে ব্যাকপাস দেন আশরাফ হাকিমি। বলে গতি ছিল বেশি থাকায় নাগাল পান নি মার্কিনিয়োস। ছুটে গিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন মোফি।


৬৭ মিনিটে নিজের দ্বিতীয় গোল পেয়ে যান এমবাপে। হাকিমির পাস থেকে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ব্যবধান ৩-১ করে দেন সাবেক মোনাকো তারকা।


মেসির পা থেকে ৭৬ মিনিটে গোল দেখে ফেলে প্যারিসের দর্শকেরা। পেনাল্টি স্পটের কাছ থেকে জোরাল শটে গোলটি করেন আর্জেন্টাইন তারকা।নির্ধারিত সময়ের শেষ মিনিটে লরিয়ের জালে পঞ্চম গোলটি করেন নেইমার। - এসএনপি স্পোর্টস