বিশ্বকাপে খেলতে না পারায় কেয়ামত হয়ে যায়নিঃ সালাউদ্দিন

ফুটবল দুনিয়া April 1, 2022 1,876
বিশ্বকাপে খেলতে না পারায় কেয়ামত হয়ে যায়নিঃ সালাউদ্দিন

দেশের ফুটবলের প্রথম সুপারস্টারের হাত ধরে বদলে যাবে বাংলাদেশের ফুটবল এমনটাই ছিল সবার ভাবনা। কিন্তু, দিন যত যায় সালাউদ্দিনের ব্যর্থতার পাল্লা ততই ভারী হতে থাকে। কিংবদন্তি এই ফুটবলারের অধীনে দিনের পর দিন জাতীয় দলের ফিফা র‌্যাংকিংয়ে নিচে দিকেই নেমেছে। তার বোর্ডের বিরুদ্ধে রয়েছে দুর্নীতির সুবিশাল অভিযোগ।


অনেক আগেই শেষ বাংলাদেশের কাতার বিশ্বকাপ খেলার স্বপ্ন। এশিয়ান কাপের চূড়ান্ত পর্বে খেলারও যোগ্যতা অর্জন করতে পারেনি দল। এসময়ে দেশের ফুটবল শুধু পিছিয়েছে। যার সবশেষ সংযোজন হয়েছে নিজেদের শেষ দুটো আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জিততে না পেরে ফিফা র‍্যাংকিংয়ে আরও ধাপ নিচে নেমে যাওয়া।


আসন্ন কাতার বিশ্বকাপের ৩২ দলের ২৯টিই নিশ্চিত হয়ে গেছে। এসময় কাজী সালাউদ্দীন কথা বলেছেন, বাংলাদেশকে বিশ্বকাপে তোলার নিজের প্রতিশ্রুতি নিয়েও। সম্প্রতি বিবিসি বাংলাকে দেওয়া সাক্ষাতকারে বাফুফে সভাপতি জানান, বাংলাদেশ বিশ্বকাপে খেলতে না পারায় কেয়ামত হয়ে যায়নি। তিনি কোন জাদুকরও নন।


আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপে খেলার প্রতিশ্রুতি দিয়েও কেন তা পূরণ করতে পারেননি বিবিসির এমন প্রশ্নের জবাবে কাজি সালাউদ্দিন বলেন, আমি বলেছিলাম বিশ্বকাপে আমরা কোয়ালিফাই করার চেষ্টা করবো। পারি নাই। কিন্তু এতেতো কেয়ামত হয়ে যায়নি! আমি তো কোন জাদুকর নই।” সূত্রঃ বিবিসি বাংলা।