পেনাল্টির সময় সালাহর চোখে লেজার মারে সেনেগালের সমর্থকরা!

ফুটবল দুনিয়া March 30, 2022 36,362
পেনাল্টির সময় সালাহর চোখে লেজার মারে সেনেগালের সমর্থকরা!

বাছাইপর্বের প্রথম লেগ জিতে বিশ্বকাপে খেলার স্বপ্ন জিইয়ে রেখেছিল মিসর। তবে দ্বিতীয় লেগে সেনেগালের বিপক্ষে হেরে বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে মোহাম্মদ সালাহর মিশরের। ১২০ মিনিটের রোমাঞ্চ ছড়ানোর পর টাইব্রেকারে সেল্গানের বিপক্ষে ৩-১ ব্যবধানে হারে মিশর।


ক্লাব সতীর্থ সালাহর মিশরকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপে সাদিও মানের সেনেগাল। এর আগে ২০০২ ও ২০১৮ বিশ্বকাপে খেলেছিল তারা। আফ্রিকান অঞ্চলের বাছাইয়ের প্লে-অফের দ্বিতীয় লেগে হারের কারণে এবারের বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে মিশরের।


এদিকে সেনেগাল জয় পেলেও ম্যাচে বিতর্ক তৈরি করেছে লেজার রশ্মি। টাইব্রেকারের সময় সালাহর চোখে মুখে লেজার রশ্মি ফেলতে থাকেন সেনেগালের সমর্থকরা। পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হন সালাহ। এছাড়া মিশরের গোলরক্ষক এল সেনাওয়ের চোখেও বেশ কয়েকবার লেজার ফেলেন স্বাগতিক সেনেগালের দর্শকরা।


টাইব্রেকারে প্রথম দুই শটেই গোল করতে ব্যর্থ হয় মিশর ও সেনেগাল। সেনেগালের কৌলিবালি ও চিস এবং মিশরের মোহাম্মদ সালাহ ও জিজো গোল করতে পারেননি তৃতীয় ও চতুর্থ শটে সেনেগালের হয়ে গোলের খাতা খুলেন ইসমাইল সার ও বাম্বা দিয়েং।


মিশরের হয়ে তৃতীয় শটে আল সুলাইয়া গোল করলেও চতুর্থ শটে গোল করতে পারেননি মোস্তফা মোহাম্মদ। সেনেগালের হয়ে পঞ্চম শট নেনে সাদিও মানে। তবে তিনি কোনো ভুল করেননি। বল জালে জড়িয়ে সেনেগালকে কাতার বিশ্বকাপের টিকিট পাইয়ে দেন তিনি।