রিয়াল মাদ্রিদের জালে এক হালি গোল দিল বার্সেলোনা

ফুটবল দুনিয়া March 21, 2022 879
রিয়াল মাদ্রিদের জালে এক হালি গোল দিল বার্সেলোনা

মৌসুমের শুরু থেকে ধুঁকতে থাকা কাতালান ক্লাবটি এবার গোল উৎসব করল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের জালে। সান্তিয়াগো বার্নাব্যুতে রোববার রাতে ৪-০ গোলে জিতেছে বার্সা। লা লিগায় মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোয় জোড়া গোল করেছেন পিয়েরে এমেরিক অবামেয়াং, অন্য গোল দুটি ফেরনান তোরেস-রোনাল্ড আরাউহোর।


পুরো ম্যাচে অসংখ্য সুযোগ তৈরি করেছে বার্সেলোনা। প্রায় ৬০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ১৮টি শট নেয় তারা। ওসমান দেম্বেলের এসিস্ট থেকে ২৯তম মিনিটে বার্সার প্রথম গোল করেন পিয়েরে এমেরিক অবামেয়াং। ডানদিক থেকে দেম্বেলের ক্রস হেডে রিয়ালের জালে পাঠান সাবেক আর্সেনাল তারকা।


গোল পেয়ে আরও উজ্জ্বীবিত হয়ে ওঠা বার্সেলোনা ব্যবধান বাড়ায় ৩৮তম মিনিটে। দেম্বেলের কর্নার থেকে গোল করেন রোনাল্ড আরাউহো। রিয়াল সমর্থকদের স্তব্ধ করে দেয় উরুগুইয়ান এই ডিফেন্ডারের গোলটি। ২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জাভির দল।


বিরতি থেকে ফিরেই গোল করেন তোরেস। অবামেয়াংয়ের ছোট পাস বক্সে পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ম্যানচেস্টার সিটির সাবেক এই উঠতি তারকা। ৫১তম মিনিটে গোলের জোড়া পূর্ণ করেন অবামেয়াং। যদিও এই গোল নিয়ে আপত্তি ছিল রিয়ালের। তবে ভিএআর দেখে গোল ঘোষণা করেন রেফারি। জেরার্ড পিকের পাস ধরে থিবো কোর্তোয়াকে বোকা বানান অবামেয়াং।


ম্যাচের শেষদিকে আক্রমণ আরো বাড়ায় বার্সেলোনা। অন্যদিকে গোটা ম্যাচে ‘অতিতের কংকাল’ ছিল রিয়ালের ফরোয়ার্ড লাইন। চোটে খেলতে না পারা করিম বেনজেমার অনুপস্থিতি রিয়ালের আক্রমণভাগে ফুটে ওঠে প্রকটভাবে।


হারলেও লিগ টেবিলে রিয়ালের শীর্ষে আছে রিয়াল। ২৯ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে তাদের পয়েন্ট ৬৬। ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৫৪ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।


সূত্রঃ এসএনপি স্পোর্টস