হেরে রেফারিকে মারতে গেলেন পিএসজি সভাপতি

ফুটবল দুনিয়া March 10, 2022 747
হেরে রেফারিকে মারতে গেলেন পিএসজি সভাপতি

শুরুতে এগিয়ে গিয়েছিল পিএসজি। এরপরই হতাশায় পুড়তে হয় তাদের। করিম বেনজেমার হ্যাটট্রিকে দারুণ জয় পায় রিয়াল মাদ্রিদ। এই ম্যাচের পর রেফারিদের মারতে গিয়েছিলেন পিএসজি সভাপতি নাসির আল খেলাইফি, এমন দাবি করেছে মার্কা।


এ সময় তিনি ম্যাচে রেফারিদের সিদ্ধান্তে প্রচণ্ড ক্ষুব্ধ ছিলেন। ম্যাচশেষে রেফারিদের ড্রেসিং রুমে খেলাইফি রীতিমতো তাণ্ডব চালিয়েছেন বলে রেফারিদের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তার দাবি ছিল, রিয়ালের প্রথম গোল বিল্ড আপের সময় পিএসজি গোলরক্ষক জুয়ানলুইজি ডনারুম্মাকে ফাউল করেছিলেন বেনজেমা।


এদিকে খেলাইফির ওই বিস্ফোরণ রেফারিদের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এ সময় তার সঙ্গে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোও ছিলেন বলে জানা গেছে। মার্কা জানাচ্ছে, খেলাইফির ওই আচরণ রিয়াল মাদ্রিদের এক কর্মকর্তা রেকর্ড করেছেন। সম্ভাব্য শাস্তির জন্য সেটা উয়েফার কাছে পাঠানো হবে বলেও জানা গেছে।


এদিকে রেফারিদের প্রতিবেদনে বলা হয়েছে, ‘লিওনার্দো ও খেলাইফি দুজনেই আক্রমণাত্মক হয়ে রেফারিদের ড্রেসিং রুমে প্রবেশের চেষ্টা করেন। যখন রেফারিরা তাকে চলে যেতে বলেন, তখন এক সহকারী রেফারির সরঞ্জামে আঘাত করেন খেলাইফি। সেটা ভেঙে গেছে।’


এ ব্যাপারে দলটির স্পোর্টিং ডিরেক্টর বলেছেন, ‘ডনারুম্মার সিদ্ধান্তটা অবিচার হয়েছে। পরিষ্কার ফাউল হয়েছিল। ভিএআরের সঙ্গে যোগাযোগ না করা অসম্ভব ব্যাপার। কিন্তু আমি অযুহাত খুঁজতে চাই না। আমাদের তাকাতে হবে আমরা কী করেছি সেটার দিকে।’