ফিফা র‍্যাংকিংয়ে আর্জেন্টিনার উন্নতি, দেখে নিন বাকিদের অবস্থান

ফুটবল দুনিয়া November 20, 2021 1,049
ফিফা র‍্যাংকিংয়ে আর্জেন্টিনার উন্নতি, দেখে নিন বাকিদের অবস্থান

ফিফা র‍্যাংকিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে লাতিন আমেরিকান জায়ান্ট আর্জেন্টিনার। ৬ নম্বর থেকে পাঁচ নম্বরে উঠে এসেছে আলবেসিলেস্তেরা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পারফর্মেন্সের সুবাদে এই উন্নতি তাদের।


গত বার প্রকাশিত র‍্যাংকিংয়ে আর্জেন্টিনার রেটিং পয়েন্ট ছিল ১৭৩৮.৭৯। সদ্য প্রকাশিত র‍্যাংকিংয়ে তাদের পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ১৭৫০.৫১।


এবারের আন্তর্জাতিক বিরতিতে উরুগুয়ে এবং ব্রাজিলের মতো শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। উরুগুয়েকে ন্যূনতম ব্যবধানে পরাজিত করার পাশাপাশি ব্রাজিলের সাথে ঘরের মাঠে ড্র করে লিওনেল স্কালোনির দল।


যথারীতি এবারও শীর্ষে আছে বেলজিয়াম। তাদের রেটিং পয়েন্ট ১৮২৮। তবে পূর্বের চেয়ে তাদের পয়েন্ট কমেছে। পূর্বে তাদের পয়েন্ট ছিল ১৮৩২.৩৩।


দুই নম্বরে আছে ল্যাতিনের জায়ান্ট ব্রাজিল। তাদের পয়েন্ট বেড়েছে ৬ পয়েন্ট। বর্তমানে তাদের পয়েন্ট ১৮২৬.৩৫। তিনে থাকা ফ্রান্সের পয়েন্ট ১৭৮৬.১৫।


চারে আছে ইংল্যান্ড। তারা পঞ্চম থেকে চারে উঠে এসেছে। ১৭৫৫.৫২ পয়েন্ট তাদের। পাঁচে থাকা আর্জেন্টিনার ১৭৫০.৫১ পয়েন্ট। ছয় নম্বরে থাকা ইতালির পয়েন্ট ১৭৪০.৭৭।


স্পেন আছে তালিকার সাতে। তাদের পয়েন্ট ১৭০৪.৭৫। আটে আছে পর্তুগাল। ২১ পয়েন্ট কমেছে তাদের। তাদের বর্তমান পয়েন্ট ১৬৬০.২৫। নয় নম্বরে আছে ডেনমার্ক এবং দশে আছে নেদারল্যান্ড।


জার্মানী আছে তালিকার ১১ নম্বরে। যুক্তরাষ্ট্র আছে ১২ নম্বরে। সুইজারল্যান্ড আছে তালিকার ১৩ নম্বরে। মেক্সিকো আছে তালিকার ১৪ নম্বরে, ক্রোয়েশিয়া আছে তালিকার ১৫ নম্বরে। ১৬ নম্বরে আছে কলম্বিয়া, ১৭ নম্বরে আছে উরুগুয়ে, ১৮ নম্বরে সুইডেন, ১৯ নম্বরে ওয়ালেশ এবং ২০ নম্বরে সেনেগাল।


সূত্রঃ স্পোর্টসজোন২৪