নিষিদ্ধ হলেন আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচের রেফারিরা

ফুটবল দুনিয়া November 18, 2021 1,398
নিষিদ্ধ হলেন আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচের রেফারিরা

কাতার বিশ্বকাপ ২০২২ বাছাইয়ের ম্যাচে নিজেদের মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচটিতে দুই দলের কেউই গোল করতে না পারলে রীতিমতো মতো ফাউলের প্রতিযোগিতায় নেমেছিল উভয় দলের খেলোয়াড়রা। মোট ৪২টি ফাউল হওয়ার ম্যাচে রেফারিকে তার সিদ্ধান্ত নেওয়ার সুবিধার্থে বেশ কয়েকবার নিতে হয় ভিএআরের সাহায্য।


তবে ভিএআর এর সাহায্য নিয়েও ভুল সিদ্ধান্ত দেওয়ায় কনমেবল কতৃক নিষিদ্ধ হয়েছেন ম্যাচের রেফারির দায়িত্বে থাকা আন্দ্রেস কুনহা ও ভিএআর রেফারির দায়িত্বে থাকা এস্তেবান ওস্টোজিচ।


অনির্দিষ্টকালের জন্য জন্য তাদের আন্তর্জাতিক ফুটবল থেকে বাহিরে রাখার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিএনটির বরাতে এমন খবরই প্রকাশ করেছে ব্রিটিশ ট্যাবলয়েড দ্যা মিরর।


সান হুয়ানে প্রথমার্ধের শেষের দিকে আর্জেন্টিনার ডি-বক্সে ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডির হাতের আঘাতে রাফিনিয়ার মুখ দিয়ে রক্ত ঝরতে দেখা যায়। ব্রাজিলের পক্ষ থেকে পেনাল্টির জোরালো আবেদন উঠলেও ভিএআর এর সাহায্যে সেটা নাকচ করে দেন এবং ওটামেন্ডিকে হলুদ কার্ড দেখান রেফরি।


অথচ রিপ্লাইতে স্পষ্ট ছিল যে এটি নিশ্চিত পেনাল্টি ছিল। ম্যাচ শেষে ব্রাজিল কোচ তিতেও অসন্তোষ প্রকাশ করেন এমন বাজে রেফারিংয়ের। - ডেইলি স্পোর্টস বিডি